টাংগাইল জেলা মির্জাপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

মোঃ সবুজ খান মির্জাপুর টাঙ্গাইল:

গঠনতন্ত্র বর্হিভূত অপু শেখকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক অনুমোদন দেয়ার প্রতিবাদে মির্জাপুরে বিক্ষোভ ও মিছিল   সমাবেশ হয়েছে।  বিকেলে উপজেলা সদরে মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটি এই বিক্ষোভ ও সমাবেশ করেছে। দলীয় কার্যালয় হতে বিক্ষোভ বের হয়ে সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে। সমাবেশে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক শরিফুল ইসলামের পরিচালনায় যুগ্ম আহবায়ক খন্দকার রাসেল, তাজুল ইসলাম একাব্বর ও মোবারক হোসেন বক্তৃতা করেন। এসময়  উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরিম হোসেন সীমান্ত, সহসভাপতি সৈয়দ ওয়াহিদ ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু রায়হান সিদ্দিকী, দপ্তর সম্পাদক জহিরুল হক, সাবেক জিএস সেলিম সিকদার, জেলা যুবলীগের সহসম্পাদক মীর মঈন হোসেন রাজীব, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবিদ হোসেন শান্ত, যুবলীগ নেতা সোহেল ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
গত বছর ২৬ অক্টোবর তারিব আহমেদ সোহাগকে আহবায়ক ও শরিফুল ইসলামকে সিনিয়র যুগ্ম আহবায়ক এবং ৬ জনকে যুগ্ম আহবায়ক করে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক তারিব আহমেদ সোহাগ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে গা-ডাকা দেয়। গত ৩০ মে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভা অনুষ্ঠিত হয়। এ সভায় আহবায়ক তারিব আহমেদ সোহাগকে অব্যহতি চেয়ে সাংগঠনিক পন্থায় নতুন আহবায়ক নির্বাচিত করার জন্য টাঙ্গাইল জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে পত্র পাঠানোর সিদ্ধান্ত হয়।
কিন্তু গত ৫ জুন স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির উপ ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ শ্যামল গোস্বামী স্বাক্ষরিত প্যাডে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির ৩ নম্বর যুগ্ম আহবায়ককে আহবায়ক করে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা করা হয়। এর প্রতিবাদে বুধবার বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সদরে বিক্ষোভ ও সমাবেশ করে।
টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান সুখন জানান, অপু শেখকে আহবায়ক করা অপ্রত্যাশিত। বৃহস্পতিবার জেলা কমিটির জরুরী বর্ধিত সভার আহবান করা হয়েছে। এ বিষয়ে আলোচনা এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করা হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৪:৫৪)
  • ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১