সম্রাটের জামিনের কাগজ কারা কর্তৃপক্ষের হাতে

যমুনা নিউজ বিডিঃ সম্রাটের জামিনের কাগজ কারা কর্তৃপক্ষের হাতে পৌঁছেছে। কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেছেন, ‘আমরা সম্রাটের জামিনের কাগজপত্র কিছুক্ষণ আগে হাতে পেয়েছি। তার মুক্তির বিষয়টি প্রক্রিয়াধীন।

কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধরী ওরফে সম্রাট বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেলে আছেন। সেখান থেকেই তাকেই মুক্তি দেওয়া হবে।

যুবলীগের বহিষ্কৃত এই নেতাকে আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান প্রায় ২২২ কোটি টাকা আত্মসাৎ ও সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার ক্যাসিনোতে তা পাচার করার অভিযোগে দায়ের করা মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেন।

সম্রাটের আইনজীবী গাজী জিল্লুর রহমান জানান, জামিন আদেশের ফলে জেল থেকে মুক্তি পেতে আর কোনো আইনি বাধা নেই।

এর আগে সম্রাটের শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মানি লন্ডারিং, অস্ত্র ও মাদক মামলায় আদালত তাকে জামিন দেন।

জামিন দেওয়ার সময় বিচারক আদালতে সম্রাটের পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে ২০২০ সালের ৭ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) জাহাঙ্গীর আলম রাজধানীর অবৈধ ক্যাসিনো ব্যবসার ‘মূলহোতা’ হিসেবে সম্রাটের বিরুদ্ধে ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতে অভিযোগপত্র জমা দেন।

২০১৯ সালের ১২ নভেম্বর ২ কোটি ৯৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:০৮)
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২৯শে সফর, ১৪৪৪ হিজরি
  • ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০