ফুলবাড়ীতে পৌর কাউন্সিলের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 

মেহেদী হাসান, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে পৌর ওয়ার্ড কাউন্সিলর মাজেদুর রহমানের বিরুদ্ধে মাঠদখলের মিথ্যা অভিযোগে মানববন্ধনের প্রতিবাদে গতকাল শনিবার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বেলা সাড়ে ১১টায় ফুলবাড়ী প্রেসক্লাব সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর ওয়ার্ড কাউন্সিলর মো. মাজেদুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম আকন্দ, সহকারী শিক্ষক মোশাররফ হোসেন মন্ডল, মোকলেছুর রহমান, শফি উদ্দিন মন্ডল, আব্দুল খালেক, রেজওয়ানুর রশিদ রানাসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।
লিখিত বক্তব্যে ওয়ার্ড কাউন্সিল মাজেদুর রহমান বলেন, গত ২৫ মে ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বরে আমার বিরুদ্ধে সরকারি জমি মাঠ দখলের মিথ্যা অভিযোগে মানববন্ধন হয়েছে। গ্রামবাসীর একাংশ ভুল তথ্য দিয়ে আমাকে সামাজিকভাবে হেয় করা হয়েছে। আমি ও আমার পরিবারের লোকজনরা বিনিময় দলিলমূলে সুজাপুর মৌজার ১৯২ সি.এস, এস.এ ২৬২ ও ২৬৬ খতিয়ানে ১৮১৬ দাগে মোট ২ দশমিক ৭৮ একর জমি প্রাপ্ত হই। ১৯৬৪ সাল থেকে আমি সেই জমি ভোগদখল করে আসছি। চলতি ১৪২৯ বাংলা সন পর্যন্ত খাজনাও পরিশোধসহ নিজ নামে মাঠ পর্চাও আছে। খতিয়ান-৯৫০৫, বর্তমান দাগ ৯৫১৮, ৯৫১৯, ৯৫২০ মোট সম্পত্তি ২ দশমিক ৭৮ একর। এসব জেনেও একটি কুচক্রীমহল একতরফাভাবে ওই জমিকে খাস বলে প্রচার করছে। যা সম্পূর্ণ রূপে মিথ্যে কারণ তাদের জমির দাগ ১৮১৫। আমার জমির দাগ নং ১৮১৬।
বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করলে গত ২ এপ্রিল উপজেলা সার্ভেয়ার, পৌর সার্ভেয়ারসহ আশপাশের জমি মালিক ও শ্মশান কমিটির উপস্থিতিতে ১৮১৬ দাগের সীমানা নির্ধারণ ও নকশা করে দেন। প্রশাসন আমার জমির সীমানা নির্ধারণ করে দিলে আমি উক্ত জমিতে ধৈঞ্চা চাষ ও গাছ রোপন করি।
তিনি আরো বলেন, কিছু অসাধু মহল গ্রামের সহজসরল লোকজনকে ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে মানববন্ধন করতে উৎসাহিত করছে। তারা ১৮১৬ দাগে খাসজমি হিসেবে উপস্থাপন করছে। আমি একজন নির্বাচিত কাউন্সিল। মূলত সমাজের কাছে আমার ও আমার পরিবারের সুনাম ক্ষুণœ করতেই এলাকার কুচক্রীমহল কথিত মানববন্ধন করেছে৷ আমি এই কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ওই কুচক্রীমহলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি বিবেচনায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৮:৩৩)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০