নরসিংদীতে মেডিক্যাল কলেজ এবং নার্সিং ইন্সটিটিউট প্রতিষ্ঠা করা হবে

নিজস্ব প্রতিবেদক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, নরসিংদীতে একটি মেডিক্যাল কলেজ এবং একটি নার্সিং ইন্সটিটিউট প্রতিষ্ঠা করা নরসিংদীর মানুষের প্রাণের দাবি। এ লক্ষ্যে সম্ভাব্য সবকিছু করা হবে।

আজ রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউটের মুক্তিযোদ্ধা মিলনায়তনে নরসিংদী জেলা নার্সেস ওয়েল ফেয়ার এসোসিয়েশন আয়োজিত কৃতি নার্সদের মাঝে সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৩ আসনের এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন, সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলি, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিশিষ্ট সমাজ সেবক মনজুরুল মজিদ মাহমুদ সাদি এবং নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির। প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদুর রশিদ ভূঁইয়া।

শিল্পমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০২০ সালে শুরু হওয়া বৈশ্বিক দূর্যোগ কোভিড মোকাবেলায় আমরা বিশ্বের বিভিন্ন দেশের তুলনায় সাফল্য লাভ করেছি। এটি সম্ভব হয়েছে চিকিৎসা সেবায় নিয়োজিত আমাদের ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য পেশাজীবিদের জন্য।

এসোসিয়েশনের সদস্যদের দাবির প্রেক্ষিতে ‘সিনিয়র স্টাফ নার্স’ পদের নাম পরিবর্তন করে ‘নার্সিং কর্মকর্তা’ করার বিষয়টি শিল্পমন্ত্রী যথাযথ ফোরামে তুলে ধরবেন বলে আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১০:০৮)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১