June 26, 2022, 7:33 pm

News Headline :

ফরিদগঞ্জে প্রধানমন্ত্রী’র ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৪ জুন সকালে  উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মোহাম্মদ জাহিদুল ইসলাম রোমান।  এ সময়

তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার আদর্শ অনুসরণ করে এদেশের মানুষের কল্যাণে একের পর এক ভাল উদ্যোগ গ্রহণ করেছেন। যার মধ্যে এই দশটি বিশেষ উদ্যোগ। এই উদ্যোগগুলোর কল্যাণে আজ আমরা সারা বিশ্বের অর্থনৈতিক দুরাবস্থার মধ্যেও কিছুটা হলেও ভাল রয়েছি। করোনাকালে সারা বিশ্ব যখন

ধুঁকছিল তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের কারণে আমরা বিশ্বের অনেক প্রতিষ্ঠিত দেশের চেয়ে ভাল অবস্থান রয়েছি। আজ নারীর ক্ষমতায়নের কারণেই উপজেলা, জেলা পর্যায়ে নারীরা সর্বোচ্চ স্থানে অধিষ্ঠিত । কারণে এদেশের উন্নয়নের পুরুষের পাশাপশি নারীদের ভুমিকা রাখতেই প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগ। তিনি আরোও বলেন, রাজণীতির মাঠে পক্ষ বিপক্ষ থাকতেই পারে। কিন্তু এদেশের নাগরিক তথা বাঙ্গালি হিসেবে আমাদের প্রধানমন্ত্রীর এই ভাল উদ্যোগগুলোকে অবশ্যই সমর্থন৷৷   করা উচিত। একই সাথে তৃণমূলে ছড়িয়ে দেয়া প্রয়োজন। এক সময়ে বিদ্যুৎ নিয়ে নানা কল্প কাহিনী শুনেছি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা সমালোচনাকারীদের দেখিয়ে দিয়েছেন, উদ্যোগ এবং সাহস থাকলে শতভাগ বিদ্যুতায়ন সম্ভব।

মুখ্য আলোচক হিসেবে প্রশিক্ষণ কর্মশালায় হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোছাম্মদৎ রাশেদা আক্তার। তিনি প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগ যথ্রাক্রমে নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ প্রকল্প-২, শিক্ষা সহয়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, বিনিয়োগ পরিবেশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা ও সবার জন্য বিদ্যু বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন।

এটিও বেলায়েত হোসেনের পরিচালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জি এস তছলিম, মাজুদা বেগম এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মামুনুর রশিদ এবং কামরুজ্জামান। কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD