ঘোড়াশাল সড়কে অবিরাম বর্ষণে ভাঙন, ঝুঁকিতে যাত্রীরা

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত শহীদ ময়েজউদ্দিন সেতুর সংযোগ সড়কে ভাঙন দেখা দিয়েছে। গত দুই দিনের অবিরাম বর্ষনে এ ভাঙন দেখা দেয়। সেতুর পূর্ব পাশের সড়কে ১০ থেকে ১৫ ফুট গর্ত হয়ে মাটি ও ব্লক ধসে গেছে। এতে সড়ক ও সেতুতে যানবাহন চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বলে জানান স্থানীয়রা।

আজ রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটির ধসে যাওয়া অংশে ইট, বালুর বস্তা ফেলে ভাঙন রোধ করার চেষ্টা করা হচ্ছে এবং লাল পতাকা দিয়ে জায়গাটি আটকে রাখা হয়েছে। গত শুক্রবার ও শনিবারের বৃষ্টিতে এ ভাঙন দেখা দেয়। আজও এ ভাঙন দেখা গেছে। এই সড়ক দিয়ে প্রতিদিন সিলেট, নরসিংদী, ঢাকা, গাজীপুর জেলার প্রায় কয়েক হাজার যানবাহন চলাচল করে।

শহীদ ময়েজউদ্দিন সেতু সড়কের সিনজি চালক মোঃ মজিবুর রহমান জানান, দুই দিনের বৃষ্টিতে এ সড়কের একটি অংশ ধসে যাওয়ায় অনেকটা ঝুঁকি নিয়ে যাত্রী বহন করে যাচ্ছি। ধসে যাওয়া অংশে দীর্ঘদিন ধরে সড়ক বাতিও অকেজো হয়ে আছে। এতে রাতের বেলায় অন্ধকার স্থানটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ইতিমধ্যে ভারী যানবাহনের জন্য বিপজ্জনক হয়ে উঠেছেও বলেও জানান তিনি। রাস্তাটি দ্রুত সংস্কারের ব্যবস্থা না নিলে এই বর্ষা মৌসুমে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। তাই দ্রুত এই সেতুর সংযোগ সড়ক সংস্কার ও মেরামতের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে নরসিংদীর সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী হামিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা বালুর বস্তা ফেলে ভাঙন রোধ করার চেষ্টা করছি। মেরামতের কাজও শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:৫৬)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০