ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জেরে পেঁপে বাগান নিধনের অভিযোগ

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে ফলবান পেঁপে গাছের আগা কর্তন করে বাগান নিধনের অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া গ্রামে একটি ফলবান পেঁপে বাগানের এই গাছ কর্তনের ঘটনা ঘটে। এই ঘটনায় মঙ্গলবার (২১জুন) দিনাজপুর প্রথম শ্রেনীর জুিটশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন পেঁপে বাগানের মালিক বারাইপাড়া গ্রামের কৃষক বাবলু মিয়া।
পেঁপে বাগানের মালিক বাবলু মিয়া বলেন, তিনি গত ১৩জুন তার ভগ্নিপতির মৃত্যু হওয়ায়, তিসনসহ বাড়ীর সকল সদস্য তার ভগ্নিপতির বাড়ী একই উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের মুক্তারপুর ডাঙ্গাপাড়ায় যায়, এই সুযোগে তার পূর্ব শত্রুতারা তার ফলবান পেঁপে বাগানের প্রায় ২০০ ফলবান পেঁপে গাছের আগা কর্তন করেছে, এতেকরে তার দুই লাখ টাকার ক্ষতি ক্ষতি হয়েছে। এই ঘটনায় তিনি মঙ্গলবার (২১জুন) দিনাজপুর প্রথম শ্রেনীর ম্যাজিস্ট্রেট আদালতে সরাসরি একটি মামলা দায়ের করেছেন।
এদিকে ফলবাগান পেঁপে বাগান কর্তনের ঘটনায় বাগান পরিদর্শন করেছেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম। তিনি বলেন শত্রুতার জেরে এই ভাবে একটি ফলবান বাগান ধ্বংশ করা দুঃখ জনক। তিনি এই ঘটনার জন্য দায়ীদের উপযুক্ত শাস্তিদাবী করেন।
তবে ফলবাগান বাগানের গাছ কর্তনের বিষয়ে উপজেলা প্রশাসন কিংবা থানায় কোন অভিযোগ দায়ের করেননি বলে জানান বাগানের মালিক বাবলু মিয়া। বাবলু মিয়া বলেন,অভিযোগ করে তেমন কোন প্রতিকার হয়না, এই জন্য তিনি সরাসরি আদালতে মামলা করেছেন। এই জন্য ফলবান বাগান নিধনের বিষয়ে কোন সংবাদ পায়নি উপজেলা প্রশাসন বা কৃষি অধিদপ্তর। উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার বলেন, এই রকম কোন ঘটনা তাকে কেই জানায়নি।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশ্রাফুল ইসলাম জানান,এবিষয়ে কেউ কোনো অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ২:১৯)
  • ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৫ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮