কিশোরগঞ্জে মসজিদের দান বক্সে মিলল ১৬ বস্তা টাকা

ডেস্ক রিপোর্ট : কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক পাগলা মসজিদের দান বক্সে মিললো রেকর্ড ১৬ বস্তা টাকা। এবার তিনমাস ২০দিন পর আজ শনিবার (২ জুলাই) দান বক্সের লোহার আটটি সিন্দুক খোলা হয়েছে। প্রতি তিন মাস পর পর এ সিন্দুক গুলো হয়।

কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইটি) মোঃ গোলাম মোস্তফা টাকা গণনার সত্যতা নিশ্চিত করেছেন। টাকা গণনার কাজে রুপালী ব্যাংকের এজিএম ও অন্যান্য কর্মকর্তা, ব্যবস্থাপনা কমিটির সদস্য, মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

এর আগে সর্বশেষ দানবক্স গুলো খোলা হয়েছিলো ১২ মার্চ।তখন রেকর্ড ৩ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ২৯৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া গিয়েছিল। এবার ৩ মাস ২০ দিন পর দানবক্সের সিন্দুকগুলো খোলা হলো।

জানা যায় আজ সকাল ৮টায় কিশোরগঞ্জের জেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে ওই ঐতিহাসিক পাগলা মসজিদের আটটি দান বক্স খোলা হয়েছে। এসময় সিন্দুক গুলো খুলে ১৬টি বস্তায় টাকা গুলো আনা হয় গণনার জন্য। এখন চলছে গণনার কাজ।

স্থানীয়রা জানান, এই পাগলা মসজিদে মানত করলে মনের আশা পূর্ণ হয়। এমন ধারণা ও বিশ্বাস থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এখানে দান করে থাকেন। তারা নগদ টাকা পয়সা, স্বর্ণ ও রুপার অলঙ্কারের পাশাপাশি গরু, ছাগল, হাঁস -মুরগী দান করেন। আর এ ইতিহাস প্রায় আড়াইশ বছরেরও অধিক সময়ের বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:৫৫)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১