মতলব দক্ষিণে কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্বোধন

ইমরান নাজিরঃ

মতলব দক্ষিণে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়াধীন যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ টেকাব ২য় পর্যায়ে শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের ভ্রাম্যমান কম্পিউটার ভ্যানে মতলব দক্ষিণ উপজেলায় ২ মাস ব্যাপী কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্ভোধন করা হয়েছে।
৪ জুলাই রোজ সোমবার সকাল ১০টায় প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ শামসুল আলম মোহন।

জানা যায় যে, টেকাব ২য় পর্যায় প্রশিক্ষণে আইসিটি বিষয়ে অত্যন্ত দক্ষ ও মেধাবী ট্রেইনার দ্বারা যুব ও যুব মহিলাদের কম্পিউটার ও নেটওয়ার্কিং বিষয়ে পূর্ণাঙ্গ ধারনা দেওয়া হবে। এ প্রকল্পে সম্পূর্ন প্রশিক্ষণ ব্যবস্থা ভ্রাম্যমান অবস্থায় ভ্যানে পরিচালনা করা হবে। এ প্রকল্পের আওতায় মতলব দক্ষিণে ২০ জন যুব প্রশিক্ষণার্থী ও ২০ জন যুব মহিলা প্রশিক্ষণার্থী সহ মোট ৪০ জনকে ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে কম্পিউটার ও নেটওয়ার্কিং বিষয়ে হাতে কলমে আইসিটি শিক্ষা প্রদান করা হবে।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফারুক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ফাহমিদা হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব বিএইচ এম কবির আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৪০)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১