আধুনিক প্রযুক্তিতে মৎস্য চাষ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখুন…..প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

নাঈম মিয়াজী:
পরিকল্পনা প্রতিবন্ধী ড. শামসুল আলম বলেছেন,
বিলুপ্তপ্রায় দেশীয় মাছ ফিরিয়ে আনার পাশাপাশি মাছের আকার ও স্বাদ ফিরিয়ে আনার জন্য কাজ করতে হবে। মাছের অভায়শ্রম বাড়াতে হবে। অভায়শ্রম থেকে মা ও পোনা মাছ ধরা বন্ধে মানুষকে সচেতন করতে হবে। সচেতনতাকে গবেষণার অংশ হিসেবে নিয়ে আসতে হবে।”

“নিরাপদ মাছে ভরবো দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে প্রতিপাদ্য করে মতলব উত্তর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ’২২(২৩ জুলাই-২৯ জুলাই) পালিত হয়।

রবিবার(২২ জুলাই) বিকালে মতলব উত্তর উপজেলা পরিষদ মিলনায়তন উপজেলা পর্যায়ে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নিরাপদ ও স্বাস্থ্য সম্মতভাবে মাছ চাষ করা প্রয়োজন। পরিকল্পিত ও আধুনিক প্রযুক্তিতে  মৎস্য চাষ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখুন।

তিনি বলেন, দেশের মানবসম্পদকে কাজে লাগিয়ে মৎস্য খাতের উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতি সমৃদ্ধ করাকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে এবং উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাহফুজুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল ও
মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এএসপি মতলব সার্কেল ইয়াছির আরাফাত, মৎস্যজীবি প্রতিনিধি ওমর আলী প্রধান, মৎস্য চাষী উদ্যোক্তা ওমর ফারুক খান প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত)মাসুদ মিয়া, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ, গজরা ইউপি চেয়ারম্যান শহিদ উল্লা প্রধান, ইসলামবাদ ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, অধ্যক্ষ জাকির হোসেন, মেঘনা ধনাগোদা পানি ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক একেএম আজাদ, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রহমত চৌধুরী ও শরীফ উল্যাহ সরকার, ছেংগারচর পৌর প্রশাসকের সহায়ক যথাক্রমে রমাদত্ত, কামরুজ্জামান হারুন, রেফায়েত উল্যাহ দর্জি, শামীম সরকার, মফিজল শিকদার মাহফুজ, আলী নূর বেপারী, শহিদ উল্লাহ, শাহ আলম ছিদ্দিকীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্কমর্তা, মৎস্য জীবি ও মৎস্য চাষী নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:১৭)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১