অবিলম্বে আমাদের প্রানপ্রিয় শিক্ষকদে মুক্ত দেখতে চাই–নিলা আক্তার

শ্যামল সরকারঃঅবিলম্বে আমাদের প্রানপ্রিয় শিক্ষকদের মুক্ত দেখতে চাই- অবিলম্বে আমাদের শিক্ষাগুরুদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে আর যদি মামলান প্রত্যাহার করা না হয়, এরপর আমরা আরও কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে।এই মর্মে আলটিমেটাম দেন ফরক্কাবাদ কলেজের সকল শিক্ষার্থীদের পক্ষে এই আলটিমেটাম দেন উক্ত কলেজের একাদশ শ্রেণির ছাত্রী  নিলা আক্তার।
ফরক্কাবাদে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনিষ্টকারী ফেরারি আসামী হাসান খান ও জাহাঙ্গীর গং কতৃক  মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে
মানববন্ধনে দাড়িয়ে এই আলটিমেটাম প্রদান করা হয়।
 চাঁদপুর সদরের বালিয়া এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নামে ফেরারি আসামী হাসান খান, জাল সনদধারী, মামলাবাজ, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্টকারী জাহাঙ্গীর হোসেন ও এদের মদদদাতাদের অশুভ তৎপরতা এবং মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী।
বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে ওই এলাকার ফরক্কাবাদ ডিগ্রি কলেজ ও ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
প্রায় ১ কিঃমিঃ বিস্তৃত এই বিশাল এই মানববন্ধনে ফরক্কাবা ডিগ্রি কলেজ, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়, ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শত শত শিক্ষার্থী ও শিক্ষকগণ অংশগ্রহন করেন।বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মজুমদার, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দীলিপ চন্দ্র দাস, ফরক্কাবাদ বাজার কমিটির সভাপতি রফিকুল ইসলাম মিজি।কলেজের সহকারী অধ্যাপক হাফিজুর রহমান ও মহিনউদ্দিনের যৌথ সঞ্চালনায় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ব্যাংকার রহুল আমিন মিজি, ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মিজি, কলেজ শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মো. সালাহ উদ্দিন, শেখ খাদিজা বেগম, মো. রেজাউল করিম মিঠু ও এবিএম শাহআলম। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন কলেজের মানবিক প্রথম বর্ষের শিক্ষার্থী নীলা আক্তার।
মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষকদের কাজ হচ্ছে শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তোলা। কিন্তু আজ আমাদেরকে পাঠদান রেখে মানববন্ধন করতে রাস্তায় নামতে হয়েছে। যা খুবই লজ্জাজনক। এর কারণ হচ্ছে এই এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভালভাবে পরিচালিত হউক একটি সংঘবন্ধ চক্র চায় না। তারা কলেজ, স্কুল ও শিক্ষানুরাগীদের বিরুদ্ধে সনদ ও টাকা চুরির অপবাদ দিয়ে মামলা করেছে। এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো রক্ষায় আমরা এইসব ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমূলক বিচার এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী করছি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:২৫)
  • ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
  • ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১