চাঁদপুরে গোয়েন্দা পুলিশের অভিযানে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার, স্বর্ণালংকার উদ্ধার

 

সুজন আহম্মেদ::
চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় আদরী রানী চক্রবর্তী (৫০) নামে নারীর সাথে প্রতারণা করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনায় ৪ প্রতারককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি। লুন্ঠনকৃত স্বর্ণালংকারও পরবর্তীতে উদ্ধার করা হয়েছে। রোববার (৭ আগষ্ট) দুপুরে চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

গ্রেফতারকৃত প্রতারক চক্রের সদস্যরা হলেন-বরিশালের হিজড়া থানার মো. মিঠু (২৭), নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মো. শামীম (২৫), একই উপজেলার মো. লাল চাঁন (১৯) ও মো. রিফাত (২০)।

পুলিশ জানায়, গত ২৪ জুলাই চাঁদপুর শহরের নতুন বাজার এলাকার তালুকদার প্লাজার ভিতরে অজ্ঞাতনামা প্রতারকরা পুরান বাজার ঘোষপাড়ার নারায়ন চক্রবর্তীর স্ত্রী আদরী রানী চক্রবর্তীর সাথে অভিনব পদ্ধতিতে প্রতারণা করে তার গলায় থাকা ১ ভরি ওজনের ০১টি স্বর্ণের চেইন, আট আনা ওজনের ১ জোড়া কানের দুল, ছয় আনা ওজনের চারটি আংটিসহ সর্বমোট ১ ভরি ১৪ আনা স্বর্ণালংকার এবং নগদ ৫হাজার ৫শ’ টাকা নিয়ে যায়। এরপর ক্ষতিগ্রস্থ নারী বিষয়টি পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন।

এ ঘটনার একমাস পর শনিবার (৬ আগষ্ট) বিকেলে গোয়েন্দা পুলিশ (ডিবি) শহরের কালীবাড়ী এলাকায় অভিযান করে উল্লেখিত প্রতারকদের গ্রেফতার করেন। অভিযোগকারী ওই নারী ডিবি কার্যালয় এসে তাদেরকে সনাক্ত করেন।

পরবর্তীতে পুলিশ সুপার মো. মিলন মাহমুদরে নির্দেশে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক (ওসি) নজরুল ইসলামের নেতৃত্বে পুলিশ কর্মকর্তাদের একটি টিম ঢাকা ও নারায়নগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গ্রেফতারকৃত প্রতারক সদস্যদের স্বীকারোক্তি মতে পলাতক আসামী রাসেল এর স্বর্ণের দোকান হতে ওই নারীর ১ ভরি ১৪ আনা স্বর্ণালংকার গলিত অবস্থায় উদ্ধার করেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অফিসার ইনচার্জ (ডিবি) মোঃ নজুরুল ইসলাম, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ, ওসি তদন্ত সুজন কান্তি বড়ুয়া,চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাবেক সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, মাই টিভির জেলা প্রতিনিধি মনোয়ার কানানসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বার্তা প্রেরক: সুজন আহম্মেদ
চাঁদপুর প্রতিনিধি,
মোবাইল:০১৮৩৯-৯৩৮৮১২

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:০০)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০