নিয়ামতপুর উপজেলার সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাবেক সভাপতি এনামুল হকে মৃত্যু স্মরণকালের বিশাল জানাজায় শেষ শ্রদ্ধায় এনামুল হককে বিদায় জানালের উপজেলাবাসী

জামাল হোসেন, নিয়ামতপুর(নওগাঁ)সংবাদদাতাঃ নিয়ামতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের একাধারে ৪০ বছরের কর্ণধার, সাবেক সভাপতি আলহাজ¦ এনামুল হককে অশ্রুসিক্ত নয়নে শেষ শ্রদ্ধায় শেষ বিদায় দিলেন উপজেলাবাসী। ৮ আগষ্ট সোমবার বেলা ১১টায় নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণকালের বিশাল জানাজা শেষে পারিবারকি করবস্থানে দাফন করা হয় তাঁকে।
জানাজার পূর্ব মুহুর্তে অশ্রুসিক্ত নয়নে শেষ শ্রদ্ধা জানান ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন  নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি, ছেলে রেজাউল হাসান রানা।
আলহাজ¦ এনামুল হক ছাত্র জীবন থেকে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে যোগ দেন ছাত্রলীগে। এরপর পড়ালেখার পাঠ চুকিয়ে শুরু করেন ব্যবসা ও রাজনীতি। ১৯৭৫ সালে প্রথম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ১৯৯১ সালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়ে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ ৩০ বছর সফলতার সহিত আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে এসেছিলেন। আওয়ামীলীগের দুঃসময়ে যখন হাল ধরার কেউ ছিল না তখন আলহহাজ¦ এনামুল হক আওয়ামীলীগের হল ধরে সফলতার সহিত দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে প্রথম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে দ্বিতীয়বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাতি হন। দীর্ঘ দশ বছর অত্যান্ত দক্ষতার সহিত উপজেলা পরিষদ পরিচালনা করেছেন। তাঁর মৃত্যুতে উপজেলাবাসীর এক রত্নকে হারিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১২:৫৩)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০