নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতাঃ“ সারা দেশের ন্যায়  নিয়ামতপুরে বাংলাদেশের মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।  ১৫ আগষ্ট সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
কর্মসূচীর মধ্যে সকাল ৯টায় উপজেলা প্রকৌশলী অধিপ্তরের উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশীদের পরিচালনায় নবনির্মিত উপজেলা কমপ্লেক্স ভবনের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির পক্ষ থেকে পুম্পস্তাবক অর্পন এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, অফিসার ইন চার্জ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়,  ফায়ার সার্ভিস, উপজেলা প্রেসকাবসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করা হয়।
বেলা ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ভিডিও কমফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম,  অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজেলা কৃষি অফিসার আমীর আব্দুল্লাহ মোঃ ওয়াহিদুজ্জামান।
অপরদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগের পক্ষ থেকে পুস্পস্তাবক অর্পন করা হয়। বেলা সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ¦ আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ সজল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল হাসনাত, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বজলুর রহমান নইম, ছাত্রলীগ নেতা মাহমুদুল হক মাহমুদ প্রমূখ।
জাতীয় শোক দিবস উপলে অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল কোরআন তেলওয়াত, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন, উপস্থিত বক্তৃতা, মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত, প্রার্থনা, মিলাদ মাহফিল ও চেক বিতরণ কর্মসচী।
এছ্ড়াা উপজেলা প্রশাসন ছাড়াও উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামীলীগ ও নিয়ামতপুর সরকারী কলেজ, চন্দননগর কলেজ, বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন শিা প্রতিষ্ঠান আলাদা আলাদাভাবে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করে। সর্বশেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৯:২৫)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০