বঙ্গবন্ধু শোষণের হাত থেকে আমাদের মুক্তি দিয়ে গিয়েছিলেন: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

 

মোঃ হোসেন গাজী।।

শুধু বাংলাদেশের নয়, ‘বঙ্গবন্ধু সারাবিশ্বের শোষিত মানুষের নেতা ছিলেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকে জ্বালানি নিরাপত্তার কথা বলি আর যাই বলি, বঙ্গবন্ধু সবকিছুই আমাদের জন্য করে গিয়েছিলেন। বঙ্গবন্ধু শোষণের হাত থেকে আমাদের মুক্তি দিয়ে গিয়েছিলেন।

সোমবার (১৫ আগস্ট) বিকাল ৪টায় হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে চাঁদপুর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মু.বেলায়েত হোসেনের পরিচালনায়,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট এর পক্ষ থেকে হুইলচেয়ার এবং ট্রলি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে বৈশ্বিক একটি সমস্যা চলছে। কোভিড থেকে বেরিয়ে আসার পথে বৈশ্বিক যুদ্ধের ফলে সারাবিশ্বে জ্বালানি ও খাদ্যের সঙ্কট চলছে। বিশ্বের পরিস্থিতির সাথে খাপ খাইয়ে আমাদেরও চলতে হবে। তবুও আমাদের অর্থনীতির অবস্থা এখন অনেক ভালো আছে। প্রতিবার নির্বাচন এলেই একটি ষড়যন্ত্র শুরু হয়। এরা চিরজীবনই ষড়যন্ত্রকারী।

শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বলেন, যদিও বলা হয় জেনারেল জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন। যদি তাই হবে এবং তিনি যদি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতেন, তাহলে মুক্তিযুদ্ধের এবং আমাদের প্রাণের স্লোগান যে স্লোগান দিয়ে আমরা দেশ স্বাধীন করেছি এত রক্তের বিনিময়ে, সেই জয় বাংলা তিনি নিষিদ্ধ করতেন না। বঙ্গবন্ধুকে নিষিদ্ধ করা হতো না। ৭ মার্চের যে অবস্মরণীয় ভাষণ দিয়ে জাতি ও রাষ্ট্রের জন্ম হয়েছে, পৃথিবীতে অনন্য উদাহরণ সৃষ্টি করেছে, সেই ভাষণ নিষিদ্ধ হতো না। বাংলাদেশ বেতার, রেডিও বাংলাদেশ হতো না। এমনকি তারা জাতীয় সঙ্গীতকেও পরিবর্তন করার চেষ্টা চালিয়েছিল।

হাইমচর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে রোগী বহনকারী ট্রলি, হুইল চেয়ার প্রদান এবং শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডা. দীপু মনি এমপি।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভূইয়া, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ন কবির প্রধানিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নূর হোসেন পাটোয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, হাইমচর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আশরাফ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী, গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, আহমেদ আলী মাস্টার, আতিকুর রহমান পাটোয়ারী, হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক জহিরুল ইসলাম সোহেল পাটোয়ারী সহ আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:১১)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১