আগামীকাল জন্মাষ্টমী শোভাযাত্রাকে ঘিরে  বিশেষ নিরাপত্তা বলয় গড়েতোলা হবে–   ওসি আবদুর রশিদ 

শ্যামল সরকারঃআগামীকাল সনাতন ধর্মাবলম্বীদের অন্যতমধর্মীয় উৎসব শ্রী কৃঞ্চের  জন্মাষ্টমী শোভাযাত্রা তথা প্রতিটি মন্দিরে পুলিশের টহল ও সারা চাঁদপুর শহরকে ঘিরে  বিশেষ নিরাপত্তা বলয় গড়েতোলা হবে– বলে জানিয়েছেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আবদুর রশিদ।তিনি ১৮ আগষ্ট বৃহস্পতিবার সকালে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথাগুলো বলছিলেন, এ ব্যাপারে তিনি আরও জানান চাঁদপুরের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। তাছারা মাননীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহাদয় শোভাযাত্রায় অংশ নিবেন তাই আমরা সবাইমিলে অনুষ্ঠান টি সফল ও করার জন্য কাজ করতে হবে।এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।  এ ছারা তিনি গতকাল শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সনাতনি ধর্মালম্বিদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ। গতকাল ১৭ আগষ্ঠ বুধবার সন্ধ্যায় চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জের কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
ব্যাপারে জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাঃসম্পাদক কার্তিক সরকার জানান, আমরা আগামী কাল সারাদিন ব্যাপী নানা ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে দিনটি পালন করবো,তার মধ্যে রয়েছে বিকাল ৪ টায় বর্নাঢ্য শোভাযাত্রা পুরানবাজার অংশের টা হরি সভা থেকে শুরু হয়ে বিভিন্ন  মন্দির থেকে শুরু হওয়া লোহারপুল এলাকায় এসে মিলিত হয়ে নতুন বাজার গোপাল জিউ আখড়ায় এসে মিলিত হবে। সেখানে জেলাপ্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা পুজা পরিষদ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের উপস্থিতিতে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে পুনরায় শ্রী শ্রী গোপাল জিউ মন্দির প্রাঙ্গনে এসে শেষ হবে।সন্ধ্যা ৭ ঘটিকায় স্ব স্ব  মন্দিরে ধমীয় আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ও পুজার্চনা অনুষ্ঠিত হবে।শ্রীকৃষ্ণ  হলেন দেবকী এবংবাসুদেবের অষ্টম সন্তান। পুরাণ,ভাগবতের বর্ণনামহাভারত, এবং জ্যোতিষশাস্ত্রের গণনা
অনুসারে, কৃষ্ণ মথুরারযাদববংশের বৃষ্ণি গোত্রেরঅন্তর্ভুক্ত ছিলেন। অরাজকতা, নিপীড়ন, অত্যাচারচরম পর্যায়ে পৌঁছালে অশুভশক্তির বিনাশ করতে এবং দুষ্টেরদমন করতে তিনি পৃথিবীতে জন্মনেন শিষ্টেরপালন আরসাধুজনদের রক্ষার জন্য। তাঁরজন্ম তারিখ খ্রিষ্টপূর্ব ৩২২৮সালের ১৮ জুলাই এবং তার
মৃত্যুর দিন খ্রিষ্টপূর্ব ৩১০২সালের ১৮ ফেব্রুয়ারি। তবেহিন্দুধর্মে গ্রেগরিয়ান তারিখ নয়,প্রাধান্য পায় গ্রহ, নক্ষত্রেরগতিপথ।
শুভ জন্মাষ্টমীর তিথি সাধারণতসৌর ও চন্দ্র উভয়ের তথ্যেরওপর নির্ভর করে। এ বছরপঞ্চাঙ্গের পার্থক্যের কারণেকিছুজায়গায় জন্মাষ্টমী আজবৃহস্পতিবার এবং কিছু জায়গায় আগামিকাল শুক্রবার (১৯আগস্ট) জন্মাষ্টমী উৎসবের তিথি নির্ধারিত হয়েছে।
জন্মাষ্টমী উপবাস, পূজা-অৰ্চনা ও নামকীর্তনসহ বিভিন্ন আচার
উপাচার পালন করবেন হিন্দুসম্প্রদায়। ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে
এছাড়া ধর্মীয়যথাযোগ্য আনুষ্ঠানিকতায় দিবসটি পালন করা হবে। এউপলক্ষ্যে চাঁদপুরের বিভিন্ন ধর্মীয় মন্দির, সামাজিক ও
সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহন করেছেন। এ সময় প্রতিটি অনুষ্ঠানে সকলের উপস্থিতি একান্তভাবে কামনা করেছেন জেলা জন্মাষ্টমী উদযাপন কমিটি সভাপতি পরেশ মালাকার।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ১:৩৬)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮