পিরোজপুরে নানা আয়োজনে জন্মাষ্ঠমী পালিত

 

পিরোজপুর প্রতিনিধি :
দেশের সকল ধর্মের মানুষের একমাত্র নিরাপদ আশ্রয়স্থল বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। আর সনাতন ধর্মাবলম্বীরা এর বাহিরে নয়। তাদেরকে শান্তিতে রাখার জন্য সব ধরণের ব্যবস্থাই করেছেন বর্তমান প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীই সকল ধর্মের জন্য সমান সুযোগ নিশ্চিত করেছেন। এছাড়া তিনি ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ করেছেন। শুধু তাই নয়। তিনি হিন্দু সম্প্রদায়ের অর্পিত সম্পত্তি সম্পর্কিত জমির স্থায়ী সমাধান করে দিয়েছেন। মন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর একান্ত চেষ্টায় হিন্দু কল্যান ট্রাস্টে বর্তমানে ২০০ কোটি টাকা রয়েছে। এছাড়া মুসলমানদের মত হিন্দু সম্প্রদায়ের মানুষও ধর্মীয় কাজের জন্য রাষ্ট্র থেকে আর্থিক সহযোগীতা পাচ্ছেন। তিনি দেবীর মত হিন্দু সম্প্রদায়ের কাছে আবির্ভূত হয়েছেন বলেও মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী আজ শুক্রবার সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠি শ্রী শ্রী হরিসভা আশ্রম কেন্দ্র আয়োজিত পরমেশ^র ভগবান শ্রকৃৃষ্ণের জন্মাষ্ঠমী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরে মন্ত্রী এক বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ গ্রহন করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন। এসময় তার সঙ্গে শত শত সনাতন ধর্মালম্বী শোভাযাত্রায় অংশ নেন।

অপর দিকে পিরোজপুরে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় আখড়াবাড়ী মদন মোহন জিউর মন্দির থেকে শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ভোধন করেন, পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান ও আলহাজ্ব মজিবুর রহমান খালেক। এছাড়া উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর সাদুল্লাহ লিটন, বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ সদর উপজেলা শাখার সভাপতি সুদেব মসিদ, সাধারণ সম্পাদক দিপঙ্কর মাতা মিন্টু,পুজা উদযাপন পরিষদের অধির রঞ্জন পাল ও নির্মল চাটার্জী প্রমুখ।

ভগবান শ্রী কৃষ্ণের বিভিন্ন সাজ-সজ্জা এবং হাতির সমন্বয়ে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় কালিবাড়ী মন্দিরে এসে শেষ হয়। এখানে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৮:৪৬)
  • ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১১ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮