ঝিকরগাছায় বই পড়ার অভ্যাস গড়ে তুলতে পাঠচক্র ক্যাম্পেইন

 

শাহাবুদ্দিন মোড়ল ঝিকরগাছা যশোর : যশোরের শ্রেষ্ঠ যুব সংগঠন ঝিকরগাছার পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত পেন ফাউন্ডেশন পাবলিক লাইব্রেরীর উদ্যোগে শনিবার সকাল ১১টায় স্থানীয় ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম হাই স্কুল হল রুমে আয়োজিত মাদক, মোবাইল ও মটরসাইকেল ছেড়ে পড়ার অভ্যাস গড়ে তুলতে পাঠচক্র ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। পাঠচক্র ক্যাম্পেইনে তিনশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
আলোচনা সভাশেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যশোরের স্থানীয় সরকারের উপ পরিচালক (উপসচিব) মোঃ হুসাইন শওকত।
তিনি তার বক্তব্যে বলেন, একটি জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে এবং আমাদের নতুন প্রজন্মকে বই পাঠে উৎসাহিত করতে হবে। যেখানে সব বয়সের সব ধর্মের মানুষ একসঙ্গে বসে নানাবিধ জ্ঞানচর্চার মাধ্যমে নিজেকে আবিষ্কার করবে অনন্য একমাত্রায়। যুক্তি-তর্ক হবে, জ্ঞানের আদান-প্রদান হবে এবং পাঠচক্রের মধ্য দিয়ে আমাদের আগামী প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহযোগীতা করবে এই পেন ফাউন্ডেশন পাবলিক লাইব্রেরী। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সরকারী মাইকেল মধুসূদন কলেজ, প্রভাষক মোঃ মেহেদী হাসান। বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি সহকারী অধ্যাপক মোঃ সফিয়ার রহমানের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল হক, ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদ, কবি ও গীতিকার রেজা মন্ডল, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিলেটর দুলাল পদ দেবনাথ, সাবেক উপজেলা নির্বাচন অফিসার ও পেন ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ স্বপন কুমার ঘোষ, ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম হাই স্কুলের সহকারী শিক্ষক রোজী মৃধা, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, প্রোগ্রাম ম্যানেজার মোঃ আয়ুব হোসেন, হিসাব রক্ষক রত্না ইসলাম, স্বপ্নলোকের পাঠশালার শিক্ষক বিথী খাতুন, স্বেচ্ছাসেবক শান্তাহার মিথি, আকলিমা খাতুন ও রোহান ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় করেন, পেন ফাউন্ডেশন পাবলিক লাইব্রেরী পাঠচক্র’র আহবায়ক, কবি ও অনুবাদক টিপু সুলতান ও পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ৩:২১)
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০