সড়ক ও জনপথে জায়গা দখল করে শ্রীনগরে চলছে অবৈধ ড্রেজার॥ 

সুমন হোসেন শাওন, শ্রীনগর (মুন্সীগঞ্জ)প্রতিনিধি:
মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাঁসাড়া- তন্তর কে.সি. সড়ক। বীরতারা ইউনিয়নের মজিদপুর দয়হাটা রাস্তার সীমানা ঘেষে ১টি ড্রেজার দিনে এবং রাতে দেদারছে সড়ক ও জনপথে জায়গা দখল করে বালু বিক্রয় করছে একটি চক্র। হাঁসাড়া-তন্তর কে.সি. সড়ক ভেঙ্গে যাচ্ছে। বালু দুস্যদের অবৈধভাবে বালু বিক্রির ফলে খাল টি বন্ধ। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ড্রেজার সবজি এর নেতৃত্বেই এই অবৈধ ড্রেজার অবৈধভাবে বালু বিক্রি করছে।
সোমবার (২২ আগষ্ট) সরোজমিন ঘুরে দেখা যায়, বেপরোয়াভাবে বালু দস্যূরা অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু বিক্রিয় করছে। ফলে সড়কে ভাঙগন বৃদ্ধি পেয়েছে। শ্রীনগর উপজেলা প্রশাসনের বালুদস্যুতার বিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না।
তবে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটোয়ারী জানিয়েছেন ড্রেজার দিয়ে বালু বিক্রিয় বিরোদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
অবৈধ ড্রেজার বিষয়ে জানতে, বীরতারা ইউপির চেয়ারম্যান গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু  মুঠোফোন একাধিকবার ফোন করলে তিনি তা রিসিভ করেননি।
অবৈধ ড্রেজার বিয়ষ সজিবের কাছে জানতে চাইলে, তিনি বলেন আমি অনুমতি নিয়ে কাজ করছি। কিন্তু কার কাছ থেকে অনুমতি নিয়েছেন।
তা তিনি বলেননি।
নির্বাহী প্রকৌশলী (সওজ) মুন্সীগঞ্জ দেওয়ান আবুল কাশেম মোহাম্মদ নাহীন রেজা বলেন আমি ব্যবস্থা নেয়ার জন্য বলেদিচ্ছি শ্রীনগর (সওজ) কে।
উপ-বিভাগীয় প্রকৌশলী(সওজ) শ্রীনগর, মোঃ শহীদুল ইসলাম বলেন,  এই বিষয় শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুবকরে সাথে কথা বলেছি।
শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুবকর সিদ্দিক বলেন, ৩/৪দিন আগে বলেছে কাজ বন্ধ রাখার জন্য।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (সন্ধ্যা ৭:৫৮)
  • ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১