পিরোজপুরে বঙ্গবন্ধুকে জানো-বাংলাদেশকে জানো শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

 

পিরোজপুর প্রতিনিধি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পিরোজপুরে জেলা প্রশাসনের সহযোগীতায় ও শের-ই বাংলা পাবলিক লাইব্রেরির আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুকে জানো-বাংলাদেশকে জানো শীর্ষক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। আজ বুধবার (৩১ আগষ্ট) সকালে এ  প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এসময় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সাংবাদিক মাহামুদ হোসেন, সাংবাদিক গৌতম চৌধুরী, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, শের-ই বাংলা পাবলিক লাইব্রেরির সম্পাদক গোলাম মাওলা নকীব, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম মিরণ প্রমুখ। এছাড়াও সহযোগীতায় রয়েছে পিরোজপুর পৌরসভা ও জেলা পরিষদ।

 

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন বাংলার শোষিত, নির্যাতিত, মানুষের মুক্তি ছিল বঙ্গবন্ধুর জীবনের একমাত্র লক্ষ্য। ১৮ বার তিনি কারারুদ্ধ হয়েছেন এবং ১৩ বছরেরও অধিক সময় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু কারাগারের অহৃপ্রকোষ্ঠে বন্দি রয়েছেন। বর্তমান প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে বঙ্গবন্ধুকে জানো, বাংলাদেশকে জানো শীর্ষক এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমরা আশাকরব এর মাধ্যমে এ প্রজন্ম জাতির পিতাকে সঠিকভাবে জানতে পারবে।

 

জেলার বিভিন্ন মাধ্যমিক ও মাদ্রাসার ৩০৩ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ৪টি ধাপের প্রতিযোগীতায় ২০ জন বিজয়ীকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্পর্কিত বই, ক্রেষ্ট সহ মূল্যবান উপহার দেয়া হবে।

 

 

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ২:১৪)
  • ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ