অবশেষে সেই ওসিকে তলব দ্রুত সময়ের মধ্যে সমধানের আশ্বাস 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর থানার সেই বিতর্কিত সিএনজি গায়েব করা ওসি  কামরুজ্জামান মিয়াকে নোটিশের মাধ্যমে তলব করা হয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেন। গতকাল মঙ্গলবার সকালের দিকে সিনিয়র সহকারী সার্কেল এসপির কার্যালয়ে শুনানি হয়। শুনানিতে বর্তমান ওসি ও বদলি হওয়া ওসি রাকিব ও সিএনজির মালিক আবুল হোসেন ছিলেন। ফলে একজন ওসির বিরুদ্ধে সিএনজি বিক্রির মত গুরুতর অপরাধের খবরে চরম বিব্রত ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।
জানা গেছে, চলতি বছরের গত আগষ্ট মাসের ২৯ তারিখে থানা থেকে সিএনজি গায়েব বা বিক্রি কিংবা উধাও হয়ে গেছে মর্মে সিএনজি মালিক তানোর পৌর এলাকার আমশো তাতিয়ারপাড়া গ্রামের আবুল হোসেন জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেন। এরই প্রেক্ষিতে রেন্জ ডিআইজির কার্যালয় রাজশাহী ৬১০২ নং স্বারকে ৩০ আগষ্ট নোটিশ জারি করা হয়। নোটিশে সিএনজি মালিক, অভিযুক্ত ওসি ও বদলি হওয়া ওসি রাকিবুল হাসান রাকিবকে মঙ্গলবার সকালে তলব করা হয়।
তবে বদলি ওসি রাকিবুল হাসান রাকিব জব্দকৃত সিএনজি ও জিডির কাগজপত্রসহ যাবতীয় সবকিছু বুঝিয়ে তিনি বদলি হন বলে সার্কেল এসপিকে অবহিত করেন।
সিএনজি মালিক আবুল হোসেন জানান, আমাকে দেখি এএসপি স্যার বলেছেন আমি তো দুই ওসিকে ডেকেছে। তিনি আরো জানান আমি স্যারকে বলেছে সিএনজি আমার জীবিকা নির্বাহের একমাত্র উপায়। একথার প্রেক্ষিতে তাকে আশ্বাস দিয়েছেন সিএনজি পাওয়ার ব্যাপারে বলেও তিনি জানান
অভিযোগে উল্লেখ, বিগত প্রায় দেড় বছর আগে তৎকালিন ওসি রাকিবুল হাসান রাকিব আবুল হোসেনের সিএনজি জব্দ করেন। এর কয়েকদিন পর ওই সময়ে সংরক্ষিত ৪.৫ ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলরসহ স্হানীয় কিছু ব্যক্তিদের নিয়ে থানায় সিএনজি নিতে আসেন মালিক পৌর সদর এলাকার আমশো মথুরাপুর গ্রামের মৃত আমজাদ আলীর পুত্র আবুল হোসেন। কিন্তু কাগজপত্রের সমস্যা থাকায় তখন সিএনজি মালিককে দেওয়া হয়নি। এঅবস্হায় ওসি রাকিবুল হাসান রাকিব বদলি হয়ে যান। নতুন ওসি হিসেবে আসেন কামরুজ্জামান মিয়া। তিনি যোগদানের পর সিএনজিসহ বেশ কিছু বাইক গায়েব করেছেন।
সিএনজি মালিক আবুল হোসেন জানান, এওসি আসার পরও সিএনজি থানায় ছিল। কিন্তু প্রায় একমাসের বেশি সময় ধরে সিএনজি থানায় দেখতে পাচ্ছিনা। ওসির কাছে সিএনজির কথা বলা মাত্রই তিনি নানা ধরনের হুমকি ধামকি এবং বিভিন্ন মামলার ভয় দেখান। আমি অসহায় গরিব। রোজগারের একমাত্র উপায় ছিল সিএনজি। সেটাও পাওয়া যাচ্ছে না। আমি খেয়ে না খেয়ে দিন পার করছি।
এব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার ( গোদাগারী সার্কেল)  আসাদুজ্জামান বলেন, আজ মঙ্গলবার সকালে তানোর থানার বর্তমান ওসি, বদলি হওয়া ওসি ও সিএনজি মালিকসহ বিভিন্ন ব্যক্তির সাথে কথা বলা হয়েছে। বদলি হওয়া ওসি রাকিবুল হাসান রাকিব সিরাজগঞ্জ থেকে এসেছিল। তদন্ত চলমান রয়েছে, আরো কিছু ব্যক্তির সাথে কথা বলে দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান করা হবে বলে জানান এই কর্মকর্তা।
সারোয়ার হোসেন

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সন্ধ্যা ৬:৫০)
  • ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১