পাঁ হারানো দরিদ্র চা-বিক্রেতা গণি মিয়ার দায়িত্ব নিলেন ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে আব্দুল গনি নামে এক পাঁ হারানো চা-বিক্রেতাকে কৃতিম পাঁ দেয়াসহ পূর্নবাসনের দায়িত্ব নিয়েছেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।
শুক্রবার সন্ধায় তিনি চা-বিক্রেতাকে দেখতে গিয়ে তাকে একটি কৃতিম পাঁ দেয়ার প্রতিশ্রুতি দেন এবং একই সাথে চা-বিক্রেতা গণি যাতে তার পূর্বের পেশা চা দোকানটি আবারো শুরু করতে পারেন সেই ব্যবস্থা করে দেয়ারও আশ্বাস তিনি দেন।
জানা গেছে, পৌর শহরের মধ্য গৌরীপাড়া বারোঘোরিয়া গ্রামের মৃত আব্দুল মিয়ার ছেলে আব্দুল গনি চা-বিস্কুটের দোকান করে জিবীকা নির্বাহ করতেন। এরই মাঝে তার বাম পায়ে লোহার পেরেগ ঢুকে পচন সৃষ্টি হয়,এক পর্যায়ে চিকিৎসকের পারামর্শে ওই পায়ের গোড়ালি পর্যন্ত কেটে ফেলতে হয। এর পর থেকে সে বেকার হয়ে পড়ে।
আব্দুল গনির পরিবারের সদস্যরা জানায়, গত এক বছর পূর্বে তার এই বাম পায়ে একটি লোহার কাটা বিধে, ওই লোহার কাটার কারনে তার পায়ে পচন ধরে, এরপর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে তার পা টি কেটে ফেলতে হয়, সেই পাঁ হারিয়ে চা-বিক্রেতা আব্দুল গনি অসহায় হয়ে পড়েন। এখবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন আব্দুল গনিকে দেখতে এসে তার জন্য একটি কৃতিম পাঁ অডার দিয়ে তাকে পূর্নবাসনের ঘোষনা দেন।
আতাউর রহমান মিল্টন জানায়,আব্দুল গনি একজন কর্মজিবী মানুষ, তার কর্মটি ফিরিয়ে দিলে, সে নিজ কর্মকরে আবারো পরিবার পরিজন নিয়ে সমাজে সম্মানের সাথে চলতে পারবে, এজন্য তাকে একটি কৃতিম পাঁ সহ তার কর্মটি শুরু করার ব্যবস্থা তিনি করছেন। এছাড়া অনেক দরিদ্র শিক্ষার্থীর লেখা-পাড়ার খরচ এবং সমাজের বিভিন্ন সেবা মুলক কাজে তিনি সহোযোগিতা দিয়ে আসচ্ছেন।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৯:১২)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১