প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মতলবে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত 

নাঈম মিয়াজী :

দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা‘র জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতিও তিনি।

বুধবার(২৮ সেপ্টেম্বর)বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর -২ ( মতলব উত্তর -দক্ষিন) নির্বাচনী আসন এর সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল এর উদ্যোগে মতলব উত্তর উপজেলার ৩০টিরও অধিকস্থানে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলার যে সকল স্থানে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় এর উল্লেখযোগ্য স্থানগুলোর মধ্যে অন্যতম হলো,  ফরাজীকান্দি ওয়েসিয়া দরবার শরীফ, দশানী বোরহানুল উলুম আক্রামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, সাড়ে পাঁচানী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, দিঘলীপাড় হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, দিঘলীপাড় কেন্দ্রীয় মসজিদ, দক্ষিন নাউরী দক্ষিন পাড়া জামে মসজিদ, দক্ষিন নাউরী কেন্দ্রীয় জামে মসজিদ, বাজার নাউরী মার্কায মসজিদ, মান্দারতলী কেন্দ্রীয় মসজিদ ও এতিমখানা, নবুরকান্দি কেন্দ্রীয় মসজিদ, বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসা ও এতিমখানা, বদরপুর শাহ সোলাইমান লেংটা মাজার মসজিদ, আমিয়াপুর বিবি ফাতেমা দাখিল মাদ্রাসা ও এতিমখানা।

জন্মদিন উপলক্ষে আয়োজিত এই দোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা সহ দেশবাসীর জন্যেও বিশেষ দোয়া করা হয়েছে। এছাড়া সারা পৃথিবীর মুসলমানদের শান্তির জন্য দোয়া চাওয়া হয়েছে।

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর এই জন্মদিনে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। প্রধানমন্ত্রী তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে গত ২৪ সেপ্টেম্বর অন্যান্য বিশ্বনেতাদের অংশগ্রহনে ইউএনজিএ’র সাধারণ আলোচনায় অন্যান্য বছরের মতো বাংলায় ভাষণ দেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:০৭)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০