ফুলবাড়ীতে বিজিবি কর্তৃক তিন কোটি টাকার কষ্টি পাথরের মুর্তি উদ্ধার।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করেছেন ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়ন।
মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার কাজিহাল ইউনিয়নের আমড়া সীমান্ত এলাকা থেকে ৩০১ কেজি ওজনের ওই মুর্তি উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো:আলমগীর কবির পিএসসি।
বিজিবি ও স্থানীয় সুত্রে জানাগেছে,ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনস্থ আমড়া সীমান্ত ফাঁড়ির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার নং ৩০০/৭-এস থেকে ১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ আমড়া মাঠে, ৪০দিনের কর্মসৃজন কাজ করার সময় ওই এলাকার বাসিন্দা মোঃ মোকসেদুল ইসলাম মাটি খনন করার সময় একটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পায়।
বিষয়টি ওই ব্যক্তি আমড়া সীমান্ত ফাঁড়িতে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানকে জানালে,খবর পেয়ে তাৎক্ষণিক সীমান্ত ফাঁড়ি কমান্ডার সুবেদার মোঃ শুকশাহ এর নেতৃত্বে এক দল বিজিবি ঘটনাস্থলে গিয়ে মাটি খনন করে ওই কষ্টি পাথরের পূর্ণাঙ্গ মূর্তি উদ্ধার করে।
কাজিহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন জানান,আমড়া সীমান্তের আদীবাসী পাড়ার দক্ষিন পাশে ৪০দিনের কর্মসৃজন কাজ করার সময় একটি উচু ঢিপি থেকে মাটি খুড়তে গিয়ে তারা ওই মুর্তি দেখতে পায়। পরে বিষয়টি তাকে জানালে,তিনি খবর পেয়ে বিজিবি এবং পুলিশ সদস্যকে অবগত করেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশ্রাফুল ইসলাম জানায়, গ্রামবাসীর কাছে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেন, বিজিবি সদস্যরা মুতটি উদ্ধার করে তাদের হেফাজতে নিয়ে গেছেন।
ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো:আলমগীর কবির পিএসসি বিষয়টি নিশ্চিত করে বলেন, বিজিবি সদস্যরা ১টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছেন। ওই কষ্টি পাথরের মূর্তির ওজন ৩০১ কেজি, যার আনুমানিক সিজার মূল্য তিন কোটি এক লক্ষ টাকা। এসময় স্থানীয় জনপ্রতিনিধি এবং ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইলঃ ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৬:৪২)
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১