টানা তিন দিনের ছুটিতে,হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে কুয়াকাট

 

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালী অন্যতম পর্যটন কেন্দ্র সমুদ্র কন্যা কুয়াকাটা, টানা তিন দিনের সরকারি ছুটিতে হাজারো পর্যটকের উপস্থিতিতে ভরপুর হয়ে উঠেছে সাগরকন্যা। সাপ্তাহিক ছুটি ও বড়দিন সহ ৩ দিনের সরকারী ছুটিকে কেন্দ্র করে এমন পর্যটকের উপস্থিতি হয়েছে বলে জানিয়েছে পর্যটন বিশেষজ্ঞরা।

বৃহস্পতিবার বিকাল থেকে, কুয়াকাটা আসতে শুরু করেন দূর দূরান্ত থেকে হাজারো পর্যটক। রাত না যেতেই প্রথম সারির হোটেল গুলো বুকিং হয়ে গেছে এবং শুক্রবার দ্বিতীয় ও তৃতীয় শাড়ির হোটেল গুলো সম্পূর্ণ বুকিং হয় এরপর থেকেই ভোগান্তি শুরু হয় পর্যটকের। গুনতে হয়েছে অতিরিক্ত টাকা।

সরজমিনে গিয়ে লক্ষ্য করলাম, ঘুরতে আসা পর্যটকরা গভীর সমুদ্রের সাথে আনন্দে মেতে উঠেছে, কেউ কেউ বালু নিয়ে খেলা করছে, কেউবা নোনা পানিতে নিজের শরীরকে ধুয়ে নিচ্ছে এবং কুয়াকাটার দর্শনীয় স্থানগুলো পরিদর্শন করছেন, এছাড়া ব্যস্ত দেখা গিয়েছে হোটেল কর্মকর্তা, পর্যটন গাইড, মটরসাইকেল চালক সহ বিভিন্ন পর্যটন ব্যবসায়ীরা।

ঢাকা থেকে আসা পর্যটক হেলাল বিল্লাল বলেন, শীত কম এর মধ্যেই কুয়াকাটায় ঘুরতে মজা, সবই ঠিক আছে তবে পর্যটনের ভিতরের কানেক্টিং সড়ক গুলো পাকা করা জরুরী। হোটেল-মোটেল অউনার অ্যাসোসিয়েশনের সাধাররন সম্পপাদক মোতালেব শরীফ জানান , প্রায় হোটেল বুকিং রয়েচে, পর্যটকদের ঘোড়াঘুড়ির জন্য বেরীবাধের কাজটি জরুরী হওয়া প্রয়োজন।পর্যটকদের সার্বিক নিরাপত্তায় পর্যটন স্পটগুলোতে মোতায়েন রয়েছে মহিপুর থানা পুলিশ।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, এভাবে বারোমাস পর্যটক থাকলে আমরা খুবই আনন্দিত, তবে পর্যটকের বিনোদনের জন্য পৌরসভার ভিতরের সড়ক গুলো জরুরি কাজ চলছে, পৌরসভার বাহিরের সড়কগুলো উপজেলা পরিসদকে জরুরী কাজ করার জন্য অনুরোধ জানাই।

ট্যুরিষ্ট পুলিশ ও নৌ পুলিশ সার্বক্ষণিক পর্যটকের সেসায় নিয়োজি রয়েছে। ৷ মহিপর থানার ওসি খন্দকার আবুল খায়ের বলেন, তিন দিনের ছুটিতে পর্যটকের সেবায় বারতি নিরাপত্তার ব্যবস্তা করেছি।

জাহিদুল ইসলাম জাহিদ,
কুয়াকাটা প্রতিনিধি ।
মোবা :- 01756388814
তারিখ :- 23/12/2022

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (বিকাল ৫:১২)
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১