নওগাঁ মান্দায় মাছের খাদ্যের ঘরে পূর্বশত্রুতার জের ধরে আগুন দিয়ে ১০ লক্ষ টকার ক্ষতি

 

অন্তর আহমেদ নওগাাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলার ভারর্শো ইউপির আন্দারশুরা বিলের মাছের খাদ্য রাখার ঘর পূর্বশত্রুতার জের ধরে আগুন দিয়ে পুড়ে ফেলায় থানায় অভিযোগ করেছে ভুক্তভোগী।

থানার অভিযোগ সূত্রে জানাগেছে, গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে বিলের পাশে থাকা ঘরে ২টি পানি সেচের মেশিন, মাছের খাবার ৩০ বস্তা, মাছের ঔষধ ২৫ জারিকেন ও প্রয়োজনিয় বিভিন্ন কাগজপত্রে পুর্ব শত্রুতার জের ধরে আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলেছে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম হোসেন তার সহযোগী গ্রামের বাসিন্দা শ্রী ধীরেন্দ্রনাথ, মুকুল মন্ডল, আব্দুল মালেক সহ অজ্ঞাতনামা আরও বেশ কয়েকজন। এই আগুনে পুড়ে ঘরে থাকা প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ক্ষতি সাধন হয়েছে।

অভিযোগকারী শরিফুল ইসলাম জানান, বাঁকাপুর মৌজার-২৫০ একর বিল মাছ চাষের জন্য সরকারি ভাবে ৩ বছরের লিজ দিয়েছে দক্ষিণ গোয়ালি মৎসজীবি সমবায় সমিতি। লিজ নেওয়ার পর থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার সেলিম হোসেন আমার কাছে থেকে প্রায় দিন-ই চাঁদা দাবি করে আসছিল। মাঝেমধ্যে জাল দিয়ে বিল থেকে জোর করে মাছ ধরতো আমারা নিষেধ করতে গেলে আমাদেরকে হুমকি ধামকী দিত। ঘরে আগুন জ্বালিয়ে দিয়েছেন তিনি পরিকল্পিত ভাবে৷ কারণ এই ঘরে আমাদের বিলের লক্ষ-লক্ষ টাকার সম্পদ ও মূল্যবান কাগজ পত্র, নগদ টাকা, ফার্নিচার, মাছে খাদ্য, ঔষধ, প্রয়োজনিয় জিনিসপত্র থাকে। আগুনে পুড়ে সবকিছু ছাই হয়ে গেছে। এতে প্রায় আমাদের ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কিছু দিন আগে আমরা বিলের কচুরিপানা পরিষ্কার এর জন্য একটা ভেকু মেশিন লাগিয়ে দেই সেই ভেকু মেশিনও আগুন দিয়ে পুরে ফেলে সেলিম মেম্বার। আমি প্রশাসনের কাছে সঠিক সুরহা ও ক্ষতি পুরুনের দাবী জানায়।

স্থানীয়রা বাসিন্দা ইউসুফ হোসেন জানান, বিলের মাছের খাবারের ঘরে আগুন জ্বালিয়ে নষ্ট করাটা ঠিক হয়নি এক জন স্থানীয় মেম্বার এর। সে যদি এমন কাজ করে আমরা সাধারণ জনগণ কি করব। যদি বিলের ইজরাদারদের সাথে ঝামেলা বা বাকবিদন্তা হয়েই থাকে সেই সমস্যা গুলো বসে সমাধান করতে পারতো এ ভাবে আগুন জ্বালিয়ে পুরে ফেলে ক্ষতি করে কি লাভ হল। আগুন বেশী হওয়ার কারনে মান্দা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

অভিযুক্ত সেলিম হোসেন বলেন, আমাদের উপর যে অভিযোগ এসেছে এটা মিথ্যা ভিত্তিহীন এই বিষয়ে আর কোন কথা বলতে চাই না।

এবিষয়ে মান্দা থানা অফিসার ইনচার্জ নুর-এ -আলম সিদ্দিকী বলেন,অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৩:২৭)
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১