ভয়াভয় অগ্নিকান্ডে চারটি ঘর ভস্মীভূত,একটি গরু আগুনে পুড়ে ছাই

সুজন পোদ্দার:
কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নের কান্দিপাড় গ্রামের ফরাজী বাড়ীতে রবিবার মধ্যরাতে ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে এ বাড়ীর কাতার প্রবাসী আ: রহিমের সম্প্রতি নির্মিত বড় আকৃতির একটি টিনের বসতঘর , একটি রান্নাঘর, একটি গোয়ালঘর ও রহিমের জেঠা আমির হোসেনের একটি গোয়ালঘর পুড়ে ভস্মীভূত হয়। এছাড়া অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছে রহিমের পিতা ইউসুফ মিয়া (৬৫), পুত্র রবিউল (১০) ও মেয়ে রাইসা (৪)। এছাড়া ও রহিমের গোয়ালঘরে থাকা প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের একটি গরু পুড়ে মারা যায়।
অগ্নিকান্ডের সূত্রপাতের সঠিক তথ্য পাওয়া যায়নি। তবে বৈদ্যুাতিক সর্ট-সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে প্রায় পৌনে একঘন্টা পর কচুয়া ফায়ার সার্ভিস স্টেশনের অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পৌছলে ও ততক্ষেনে ওই ঘরগুলো পুড়ে ছাঁই হয়ে যায়।
রহিমের স্ত্রী সীমা আক্তার জানান, নগদ ৬০ হাজার টাকা সহ স্বর্ণালংকার, মূল্যবান আসবাবপত্র কাপড় চোপড় ও বিভিন্ন মালামাল সামগ্রী পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকান্ডে ঘর ছাড়াও ওই বাড়ীর বেশ কিছু নারকেল ও আমগাছ সহ বিভিন্ন ফল ফলাধির গাছ আগুনে পুড়ে বিনষ্ট হয়। ক্ষয়ক্ষতি পরিমান প্রায় ১২ লক্ষ টাকার হবে বলে ক্ষতিগ্রস্থরা দাবি করছেন।
ক্ষতিগ্রস্থ কাতার প্রবাসীর মোঃ রহিমের ছোট ভাই সুমন জানান, রাত ১২ টার সময় গোয়াল ঘরে অগুন দেখতে পেয়ে সাথে সাথে কচুয়া ফায়ার সার্ভিস স্টেশনে ফোন দেওয়া হলে ৪৫ মিনিট পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ১২টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে পৌছার পূর্বে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এই কথা বলেই কান্নায় ভেঙ্গে পড়েন সুমন।
ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মোহাম্মদ মাহাতাব মন্ডল জানান, গোহট দক্ষিন ইউনিয়নের কান্দিপাড় গ্রামে রবিবার মধ্যরাতে অগ্নিকান্ড ঘটে। রাত সাড়ে ১২টা ফোনে খবর পেয়ে ১২টা ৪২ মিনিটে সরজমিনে পৌছি। তবে অগ্নিকান্ড কখন লেগেছে তা আমার জানা নেই।
সরজমিনে গিয়ে অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন, কচুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসান ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আমির হোসেন। নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্থদেরকে সরকারি সহযোগিতা প্রদানের আশ^াস দেন। এদিকে রহিমের পরিবার সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন জাপন করছেন।

ছবি: কচুয়ার কান্দিরপাড়ের ফরাজী বাড়ীতে অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি। পাশে রয়েছে অগ্নিকান্ডে পুড়ে মারা যাওয়া ষাঁড়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ৪:১৪)
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১