ফেনীতে ইউনিয়ন পরিষদের টয়লেটের ময়লা নিয়ে সংবাদ পরিবেশন করায় সাংবাদিককে চেয়ারম্যানের হুমকি

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের টয়লেটের ময়লা পরিষদের সামনে  জমিতে ফেলায় জনস্বাস্থ্যের ব্যাঘাত সৃষ্টি হয়েছে। স্থানিয় বাজার,স্কুল,মাদ্রাসা,বনবিভাগের কার্যালয়,স্থাস্থ্য কমপ্লেক্স থাকায় এই পথটি ইউনিয়নের খুবই গুরুত্বপূর্ণ। সাধারণত পথচারী, ব্যবসায়ি,পরিষদের পাশে মানুষের বসবাসরত বাড়ি, শিক্ষার্থী ও রেজিস্ট্রি অফিসে যাতায়াত করাসহ অন্যান্য ইউনিয়নের প্রতিদিন প্রায় ২০ হাজারের মানুষ  চলাচল করে।
মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের টয়লেটের ময়লা ফেলায় দুর্গন্ধে মানুষ অতিষ্ঠ।
সোনাগাজী পৌর-শহরের বাসিন্দা পথচারী রিফাত নামে একজন জানান, আসলে এটি খুবই খারপ বিষয়। রোজা-রমজানের দিনে পরিষদ কতৃপক্ষ এমনটা না করলে পারতো। টয়লেটের ময়লা ফেলার জন্য পরিষদ থেকে বরাদ্ধ দিয়ে টাংকি তৈরি করে সেখানে ফেলতো। আমি এই ইউনিয়নে আমার আত্বয়ীর বাড়ি সহ পেশাগত কাজে আসি। গুরত্বপূর্ণ এমন সড়কে কাজটি করা মোটেও উচিত হয়নি।
সাব-রেজিস্ট্রি অফিসের স্থানিয় এক কর্মকর্তা বলেন টয়লেটের ময়লা পাশে জমিতে ফেলায় পরিবেশ ব্যাপক দূষণ হচ্ছে। টয়লেটের ময়লা দুর্গন্ধে আশেপাশের বাড়ির মানুষদের বসবাসে কষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ দুর্গন্ধের কারণে পথচারী, শিশু-কিশোর ও মহিলাদের বিভিন্ন রোগ দেখা দিতে পারে।
রিয়াজ উদ্দিন বাজারের নাম প্রকাশে অনিশ্চুক একাধিক ব্যাবসায়ী বলেন ময়লার দুর্গন্ধে মানুষ রাত্রে থেকে দিনে কষ্ট করেছে। রোজার সময় পরিষদের এহেন কর্মকান্ড দুঃখজনক।
গত শুক্রবার ৩১ মার্চ রাত সাড়ে ১০ টায়
মতিগঞ্জ পরিষদের টয়লেটের ময়লা সামনে জমিতে ফেলে। তারই ধারাবাহিকতায় সংবাদ পরিবেশন করলে প্রতিবেদক আবদুর রহিমকে ৪ই এপ্রিল মঙ্গলবার ইউনিয়ন পরিষদ প্রঙ্গনের সামনে খারাপ ভাষায় গালাগাল দিয়ে গালমন্দ করে, প্রতিবেদককে বেয়াদব বলে হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকি দেয় মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়রম্যান রবিউজ্জামান বাবু।
এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক রহিম বলেন,আমি এই বিষয় মাননীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারী ভাইকে অবগত করেছি। আজ মঙ্গলবার আমি পরিষদ প্রাঙ্গনে নিউজ কাভারের সময় চেয়ারম্যান বাবু আমাকে গালমন্দ ও হুমকি দেয়। আমি থানায় জিডি করবো। আমি আইনি পথে লড়বো।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১০:৪২)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১