ফরিদগঞ্জে রাতের আঁধারে দুষ্কৃতিদের আগুনে বিধবার বসত ঘর পুড়ে ছাই

 

মোশারফ হোসেন ফারুক মৃধাঃ

চাঁদপুরের  ফরিদগঞ্জে  দুষ্কৃতীদের আগুনে এক বিধবার বসত ঘর পুড়ে ছাই ।২৯ এপ্রিল  শনিবার রাতে উপজেলার  ১৪ নং  ফরিদগঞ্জ  দঃ ইউনিয়নের ( ৯ নং ওয়ার্ড)  তালতলা সংলগ্ন সোনা মিয়া রাড়ী বাড়িতে এ ঘটনা ঘটে। ফরিদগঞ্জের ফায়ার সার্ভিসের ১টি ইউনিট  এসে ২০ মিঃ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এরই মধ্যে আগুনের লিলিহানে বসত ঘর ও বসত ঘরে থাকা আসববাব পত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে বিধবা তফুরের নেছার প্রায় ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

 

সরজমিনে গিয়ে  জানা যায়, শনিবার সন্ধ্যায় বিধবা তফুরেরনেছা পার্শ্ববর্তী বাড়িতে গিয়ে  ছিল। এবং তার পুত্রবধূ ফরিদা আক্তার ও পাশের ঘরের লোকজনের সাথে  কথা বলতেছিলো এমন সময় ফরিদার ছোট্ট  মেয়ে বলে আম্মু আমরা ঘরে যাব, তখন  ফরিদা বসত ঘরের পশ্চিম পাশের দরজায় গিয়ে দেখে  ভিতর দিয়ে  দরজা বন্ধ, তখন ফরিদা তার বিধবা শাশুড়ি তফুরেরনেছা ও তার বড় ছেলে ফয়েজ কে ডাকতে থাকে   তখন কেউ কোন সাড়া শব্দ করে নাই, কিন্তু এসময় তারা ঘরে ছিল না। কিছুক্ষণ পর ঐ বসত ঘরের দরজা খুলে মুখে মাক্স পড়া অচেনা ২ জন দুষ্কৃতি যুবক ফরিদাকে  মুখে  কিল,ঘুশি মেরে ফেলে পালিয়ে যায়। তখন ফরিদা ঘরে ঢুকে গিয়ে দেখে  ঘরের সিলিংয়ে আগুন  জ্বলতেছে, এমন সময় ফরিদা আগুন, আগুন বলে চিৎকার করলে  তার চিৎকারে বাড়ির আশে -পাশের ঘরের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে, স্থানীয় লোকজন ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেয়, ফরিদগঞ্জের ফায়ার সার্ভিসের ১টি ইউনিট  এসে ২০ মিঃ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফরিদগঞ্জের ফায়ার সার্ভিসের টিম লিডার বিল্লাল হোসেন বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে এনেছি।

বাড়ির বাসিন্দা  ময়না আক্তার  বলেন আগুন লাগার ১৫ মিঃ আগে খয়েরী সাট গায়ে অচেনা  একটা লোক আমাদের  ঘরের পাশে দাঁড়িয়েছিল আমি  তার পরিচয় জানতে চাইলে  সে দ্রুত পশ্চিম দিকে চলে যায়। তার ১৫ মিনিট  পরে আগুন, আগুন বলে চিৎকার শুনতে পাই।

এদিকে  বিধবা তফুরেরনেছা  বলেন আমার স্বামীর মৃত্যুর পর থেকে বাড়ির জাগা-জমিন নিয়ে বিরোধ আছে, তবে যে কোন দুষ্কৃতিকারী আমার ঘরে আগুন লাগিয়েছে, অন্য কোন কিছু  থেকে আগুন লাগে নাই। আমার ২ ছেলে প্রবাসে থাকে, এতে আমার নগদ ২০,বিশ হাজার টাকা, স্বর্ণ অলংকার, জমিনের দলিল পত্র,ঘরের আসবাব পত্র সহ পুরো ঘর পুড়ে ছাই। এতে আমার ১২ লক্ষ্য টাকার ক্ষয়ক্ষতি হয়। তিনি বলেন আমি  এর সঠিক বিচার চাই।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান বলেন, আমরা খবর পেয়ে  বাড়িতে ঘটনার স্থান পরিদর্শন করেছি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনুনোগ ব্যবস্হা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ৪:৩০)
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১