চাঁদপুর জেলা সাংবাদিক ক্লবের প্রতিষ্ঠাবার্ষিকী পালতি সাহসিকতাই সাংবাদিকদের পরিচিতি ও সম্মান বয়ে আনে ………. নাছির উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক ॥
“মুক্তিযুদ্ধের চেতনায়, মুক্ত সাংবাদিকতায় আমরা” এ স্লোগানকে ধারণ করে গত ২০২২ সালে ১০ জুন ৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিরিটর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের যাত্রা শুরু হয়। পরবর্তীতে ২০২২ সালের ১৩ ডিসেম্বর ৪১ সদস্য কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। এরপর ধারাবাহিক ভাবে এ সংগঠনটি জাতীয় দিবস পালনসহ সামাজিক ও মানবিক কার্যক্রম চালিয়ে আসছে।
ক্লাবের ১ম প্রতিষ্ঠাবার্ষীকী ও ২য় বর্ষে পদার্পন উপলক্ষে ১০ জুন শনিবার বিকেলে ক্লাবের কার্যালয়ে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি মো. আবদুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ।
এসময় তিনি বলেন, সাহসিকতাই সাংবাদিকদের পরিচিতি ও সম্মান বয়ে আনে। মুক্তিযুদ্ধের চেতনা, সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করলে এ সংগঠনটি একদিন পুরো চাঁদপুর জেলায় সাংবাদিকদের বৃহত্তম সংগঠন হিসেবে রূপ নিবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, আপনারা সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডগুলো লিখনের মাধ্যমে তুলে ধরতে হবে। সাংবাদিকদের দ্বারা কেউ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে সবাইকে লক্ষ রাখতে হবে। আপনারা সততা, সাহসিকতা, ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে অবিচল থাকতে হবে। অপসাংবাদিকতা ছেড়ে দিয়ে দুর্নীতি, অপসংস্কৃতি ও অপকর্মের বিরুদ্ধে লিখতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম।
শুভেচ্ছা বক্তব্য রাখেন, ক্লাবের কার্যকরী কমিটির নির্বাহী সদস্য ইকবাল পাটওয়ারী, সিনিয়র সহ-সভাপতি শওকত আলী, সাংগঠনিক সম্পাদক কে.এম. মাসুদ, ক্রীড়া সম্পাদক শেখ শরীফ আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক নূর মোহাম্মদ খান, কার্যনির্বহী সদস্য ইফতেখারুল আলম, আব্দুল গণি।
এ সময় উপস্থিত ছিলেন, ডাক্তার মাইমুনা রহমান ডালিয়া, ক্লাবের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বাবু, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন পাটওয়ারী, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম রাজু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আশিক

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ৮:২৮)
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১