ফরিদগঞ্জে ডাক্তার পদবী ব্যবহার করায় জরিমানা

 

মোশারফ হোসেন ফারুক মৃধা :
এমবিবিএস পাস বা বিএমডিসির রেজিষ্টেশন ছাড়া ডাক্তার পদবী ব্যবহার করায় চাঁদপুরের ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালত এক নারী চিকিৎসককে জরিমানা করেছে। এছাড়া রেডিওলোজিস্ট না হয়ে এক্সরে পরিচালনা করার দায়ে আরেকটি প্রতিষ্ঠানেও জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার(১২ জুন) উপজেলা সদরের হাসপাতাল সড়কে এই অভিযান পরিচালনা করে।
জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা সদরের হাসপাতাল সড়কে অবস্থিত জেনারেল ডায়াগনিষ্টক সেন্টারের চিকিৎসক কামরুন্নাহার শান্তা এমবিবিএস সার্টিফিকেট না থাকা ও বিএমডিসির সনদ না নিয়ে দীর্ঘদিন ধরে রোগী দেখছিলেন। নিবার্হী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাসলিমুন নেছা নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সোমবার (১২ জুন) ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এসময় কামরুন্নাহার শান্তা বিএমডিসির সনদসহ প্রয়োজনীয় সদনদ দেখাতে ব্যর্থ হওয়ায় ওই ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া একই সড়কের মেডিপ্যাথ ডায়াগনস্টিক সেন্টারে রেডিওলোজিস্ট না হয়ে এক্সরে পরিচালনা করার দায়ে ৩  হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আশরাফ আহমেদ চৌধুরী, ডা: ফয়সাল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।
নিবার্হী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাসলিমুন নেছা জানান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নিদের্শনা মোতাবেক বিএমডিসির সনদ ছাড়া কেউই ডাক্তার পদবী ব্যবহার করতে পারবে না। কামরুন্নাহার শান্তকে প্রাথমিক সতর্ক করা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:৩৯)
  • ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১