তানোরে সংখ্যালঘুর বাড়িঘর ভেঙ্গে প্রভাবশালীর বিরুদ্ধে রাস্তা নির্মাণের অভিযোগ

 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে সন্ত্রাসী স্টাইলে দিনেদুপুরে সংখ্যালঘু পরিবারের বাড়িঘর ভেঙ্গে জোরপূর্বক রাস্তা তৈরি করার অভিযোগ উঠেছে প্রভাবশালী শিক্ষক পলাশের বিরুদ্ধে। এতে করে দিনেদুপুরে সংখ্যালঘুর বাড়িঘর ভাংচুরের ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য ও বইছে উত্তেজনা। সেই সাথে শিক্ষক পলাশের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।

এমন জঘন্য চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে,চলতি মাসের(১২জুন) সোমবার উপজেলার কামারগাঁ ইউনিয়নের কামারগাঁ বাজারের দক্ষিণ পাড়া গ্রামে। সংখ্যালঘু পরিবারের অভিযোগ,কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার সরেজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৬ফিট রাস্তা নির্মাণের নির্দেশ দেন। কিন্তু চেয়ারম্যান মেম্বারের কথার কোন তোয়াক্কা না করে জোরপূর্বক লাঠিসোঁটা নিয়ে বয়স্ক বিধবা নারী পারুল ও তার ছেলে রামপ্রসাদের গর্ভবতী স্ত্রীকে মারপিট করে বাড়ির প্রাচীর ও বাথরুম ভেঙ্গে রাস্তা করছেন প্রভাবশালী পলাশ দাস।

এতে করে সংখ্যালঘু অসহায় পরিবারটি নিরুপায় হয়ে থানায় অভিযোগ দিতে গেলে অভিযোগ না নিয়ে ফেরত পাঠানো হয়েছে পরিবার টিকে। ফলে বাড়ি ঘর হারিয়ে চরম মানবেতর হয়ে পড়েছে পরিবারটি। বাড়িঘর ভেঙ্গে রাস্তা নির্মাণের বিষয়ে জানতে চাইলে সব অভিযোগ অস্বীকার করে ব্যাপক দম্ভোক্তি দেখিয়ে শিক্ষক পলাশ দাস বলেন,রাস্তার দরকার তাই রাস্তা নির্মাণ করা হচ্ছে, এখানে কার বাড়ি ঘর ভেঙ্গে পড়ছে তা দেখার সময় নেই। পাড়ার রাস্তা ভ্যান চলাচলের উপযোগী হলেই যথেষ্ট আপনি তা না করে ৬ফিটের রাস্তা ৯ফিট কি ভাবে করছেন জানতে চাইলে তিনি বলেন,এখানে রাস্তা নির্মাণ করা হবে, এতে কেউ বাধা দিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও দম্ভোক্তি দেখান তিনি।

এবিষয়ে কামারগাঁ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার তোফায়েল আহমেদ বলেন,রাস্তার জন্য এভাবে বাড়িঘর ভাংচুর করা ঠিক হয়নি পলাশের। গ্রামের রাস্তা ৬ফিট হলেই যথেষ্ট, কিন্তু তা না করে পলাশ বাড়িঘর ভেঙ্গে ৯ফিট রাস্তা নির্মাণ করছেন পলাশ,যা অত্যন্ত দুঃখজনক ঘটনা বলে জানান তিনি। কামারগাঁ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ জানান, পলাশকে ৬ফিট রাস্তা নির্মাণের জন্য বলা হয়েছে, কিন্তু এখন শুনছি পলাশ জোর করে বাড়িঘর ভেঙ্গে ৯ফিট রাস্তা নির্মাণের জন্য চেষ্টা করছেন। বিষয়টি নিয়ে রামপ্রসাদ ও তার মা আমাকে অবিহিত করেছেন, ঘটনাটি তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। বিষয়টি নিয়ে তানোর থানার ফোনে একাধিকবার ফোন করা হলে কেউ রিসিভ করেননি।

 

সারোয়ার হোসেন
১৩জুন/২০২৩ইং
০১৭৬০-৮৫৭৯৮৮

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:৪৮)
  • ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১