শাহরাস্তিতে ব্র্যাক ব্যাংকের দিনব্যাপী রেমিট্যান্স সুবিধাভোগীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

রাফিউ হাসান হামজাঃ
ব্র্যাক ব্যাংকের শাহরাস্তি এজেন্ট ব্যাংক সম্প্রতি বিদেশি রেমিট্যান্স সুবিধাভোগীদের আর্থিক সচেতনতা বৃদ্ধি ও অন্তর্ভুক্তি বিষয়ক কর্মশালার আয়োজন করেছে।
চাঁদপুরের শাহরাস্তি রেমিট্যান্স প্রবাহের একটি গুরুত্বপূর্ণ কেন্দ্রে পরিণত হয়েছে। প্রতি বছর এখানকার হাজারো মানুষ বিদেশ থেকে তাদের পরিবারের কাছে অর্থ পাঠান।
অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এর কর্মকর্তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন। কারণ এতে করে গ্রাহক এবং দেশের অর্থনীতি উভয়ই উপকৃত হয়।
কর্মশালাটি কালিবাড়ি বাজারের শাহরাস্তি প্লাজার ২য় তলায় শাহরাস্তি এজেন্ট ব্যাংক প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সভায় বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ গ্রাহক ও বাজার ব্যবসায়ী উপস্থিত ছিলেন। সভায় কুমিল্লা রিজিয়ন এর টিম লিডার মোঃ আলাউদ্দিন খন্দকার প্রবাসী ব্যাংকিং সেবা, সঞ্চয় ও বিনিয়োগের সম্ভাবনা এবং ব্যাংকের অন্যান্য সেবা সম্পর্কে গ্রাহকদের অবহিত করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন হাজীগঞ্জ ব্রাঞ্চের এজেন্ট ফিল্ড অফিসার শীল শ্রী স্বপন কুমার, শাহরাস্তি এসএমই ইউনিট এর ইনচার্জ আব্দুল হালিম মজুমদার, রিলেশন অফিসার আবুল বাশার, দিপক রয়, শাহরাস্তি এজেন্ট ব্যাংকের স্বত্বাধিকারী আহসান উল্লাহ সুমন প্রমুখ।
ব্যাংকের কর্মকর্তারা দেশের আইনের পরিপালন এবং সার্বিক উন্নয়নে সহায়তা রাখার ওপর গুরুত্ব আরোপ করে বৈদেশিক মুদ্রার রিজার্ভে অবদান রাখার ওপরও জোর দেন। তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পাঠানো রেমিট্যান্সের ওপর তাৎক্ষণিক ২.৫% সরকারি প্রণোদনা পাওয়ার ব্যাপারেও তাদের অবহিত করেন।
ব্র্যাক ব্যাংকের প্রবাসী লোন সুবিধা চালু হয়েছে বলে জানিয়েছেন দায়িত্বশীল ব্যাংকের কর্মকর্তারা। শাহরাস্তি এজেন্ট ব্যাংক থেকেই গ্রাহকরা প্রবাসী লোন, ডিপিএস ও ফিক্সড ডিপোজিটের সুবিধাও নিতে পারবেন।
ব্র্যাক ব্যাংকের ১৯১ টি শাখা, ২৭ টি উপশাখা, ১,০০৭ টি এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৩৩০ টি এটিএম এবং মোবাইল অ্যাপ ‘আস্থা’-সহ বিস্তৃত নেটওয়ার্ক এবং ডিজিটাল প্ল্যাটফর্মের সুবিধা গ্রহণ করে প্রবাসী বাংলাদেশিরা দেশের যেকোনো স্থানে অনায়াসে, দ্রুত এবং নিরাপদে অর্থ পাঠাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সকাল ১১:৪৩)
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১