সাংবাদিক গোলাম রব্বানীকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফুলবাড়ীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি;
জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম এর হত্যাকারীদের গ্রেফতারসহ শাস্তির দাবিতে দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুর ১২টা থেকে১টা পর্যন্ত উপজেলা পরিষদ সড়কে ফুলবাড়ী প্রেসক্লারের সম্মুখে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা।
আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ফুলবাড়ী প্রেসক্লারের সভাপতি সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু।
এতে সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আজিজুল হক সরকার, কোষাধ্যক্ষ প্রধান শিক্ষক ধীমান চন্দ্র সাহা, কার্যনির্বাহী সদস্য আব্দুল কাইয়ুম, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শিক্ষক হারুন উর রশিদ, প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক মোকাররম হোসেন, আইটি সম্পাদক মোস্তাক আহম্মেদ, পাঠগার সম্পাদক আনন্দ গুপ্ত, সদস্য প্রভাষক রীতা রানী গুপ্তা, সদস্য হিরেন্দ্র নাথ বর্মন, বিকাশ গুপ্ত, নুরে আলম সিদ্দিকী, তারেক ইসলাম, কুদরত ই খুদা, আমিনুল ইসলাম, ফুলবাড়ী উপজেলা সংবাদপত্র হকার্স সমিতি’র সাধারণ সম্পাদক মোছা. আরজু বেগম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ব্যক্তি স্বার্থে ব্যঘাত ঘটলেই সাংবাদিকদের ওপর আক্রমন করা হয়। এতে সাংবাদিকদেরকে লাঞ্ছিত-নির্যাতিতসহ মৃত্যুর বলি হতে হচ্ছে। কিন্তু প্রভাবশালীদের প্রভাবের কারণে বিচারের মুখ দেখতে পায়না লাঞ্ছিত-নির্যাতিত সাংবাদিকদের পরিবার। ফলে বর্বরোচিত ঘটনা সংঘটিতকারীরা দিব্যি বুক ফুলিয়ে সমাজে চলাফেরা করে। সহকর্মী গোলাম রব্বানী নাদিমকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাই। যাতে পরবর্তীতে এমন বর্বরোচিত হত্যাযজ্ঞ ঘটানোর দুঃসাহস আর কারো না হয়। একই সাথে
দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্যও সরকারের কাছে জোর দাবী জানানো হয়।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৪:১৩)
  • ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১