সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে চাঁদপুরে মনাববন্ধন

চাঁদপুর প্রতিনিধি বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর প্রেসক্লাবের সামনে জেলার সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে এই কর্মসূচির আয়োজন করা হয়।
ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার জাতীয় এবং স্থানীয় পর্যায়ের প্রায় অর্ধশত সাংবাদিক অংশগ্রহন করেন।
সাংবাদিক নাদিম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, জ্যেষ্ঠ সাংবাদিক ও ইউএনবির জেলা প্রতিনিধি অধ্যাপক দেলোয়ার আহমেদ, প্রেসক্লাব সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, যুগ্ম সম্পাদক মো. শওকত আলী, সময় টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক ও দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি ফারুক আহমেদ লিটন ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি নেয়ামত হোসেন।
বাংলানিউজটোয়েন্টিফোর.কম চাঁদপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মুহাম্মদ মাসুদ আলমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও মাইটিভির জেলা প্রতিনিধি মুনাওয়ার কানন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফ, সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী।
প্রেসক্লাব সভাপতি বক্তব্যে বলেন, আজকের এই মানববন্ধন থেকে সাংবাদিক নাদিম হত্যার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সাগর রুনিসহ অতীতে অনেক সাংবাদিক হত্যার শিকার হয়েছে। তাদের বিচার এখনো হয়নি। সত্যের পক্ষে লিখতে গিয়ে এখন আবার সাংবাদিক গোলা রাব্বানী নাদিম হত্যা শিকার হয়েছেন। আমি সরকারের নিকট আহবান জানাবো গ্রেফতারের নামে যেন কোন নাটক যেন সাজানো না হয়। এই হত্যাকেন্ডরও যদি বিচার না হয়, তাহলে সাংবাদিক সমাজ সংকিত হয়ে পড়বে। বাংলাদেশের সাংবাদিকরা স্বাধীন পেশায় আছে কিনা সেটা প্রশ্নবিদ্ধ হবে। বর্তমান সরকারের সামনে যদি এই প্রশ্ন এসে দাঁড়ায়, তাহলে সরকারের জন্য বড় একটি বিপদ হয়ে দাঁড়াবে।
তিনি বলেন, সরকারের যত গোয়েন্দা সংস্থা আছে, তাদেরকে এই মানববন্ধন থেকে আহবান করবো, এই বার্তাটি যেন কেন্দ্রীয় সরকারের কাছে পৌঁছানো হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে ওই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ তার সহযোগীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি। আর না হয়, জাতীয় প্রেসক্লাবের সাথে যোগাযোগ করে আরো বৃহত্ত কর্মসূচির ঘোষণা করা হবে।
উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী, নিউজ টোয়েন্টিফোর জেলা প্রতিনিধি খোকন কর্মকার, মোহনা টেলিভিশন চাঁদপুর জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম বাবু, এখন টিভির জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, ডিবিসি জেলা প্রতিনিধি আতিকুর রহমান, এসএটিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান বাবলু, এনটিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম, গ্লোবাল টিভির জেলা প্রতিনি সুজন আহমেদ, বাংলাটিভির জেলা প্রতিনিধি রহমান রুবেল, দৈনিক জনতার চাঁদপুর জেলা প্রতিনিধি মো. মিজানুর রহমান, দৈনিক নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি মিজান লিটন, দৈনিক বাংলাদেশের আলো জেলা প্রতিনিধি সাইদ হোসেন অপু চৌধুরী, দৈনিক আজকাল পত্রিকার জেলা প্রতিনিধি আশ্ররাফুল আলম, ডেইলি বাংলাদেশের জেলা প্রতিনিধি মাজহারুল ইসলাম অনিক, দৈনিক প্রতিদিনের সংবাদ জেলা প্রতিনিধি শাহ্ আলম খান, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি আনোয়ার হোসেন, দৈনিক বাণিজ্য প্রতিদিনের জেলা প্রতিনিধি আশিক বিন রহিম, দৈনিক চাঁদপুর বার্তার সহ-বার্তা সম্পাদক মানিক দাস, দৈনিক চাঁদপুর কন্ঠের জ্যেষ্ঠ ফটোগ্রাফার বাদল মজুমদার ও দৈনিক একাত্তর কন্ঠের স্টাফ রিপোর্টার গিয়াস উদ্দিন রানা প্রমূখ।
ছবির ক্যাপশন: বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবীতে চাঁদপুর জেলার সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সকাল ১১:২৬)
  • ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১