ঘাগড়া বাসীকে ঈদ-উল আজহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব সাইদুর রহমান

 

এস.এম রুবেল আকন্দ:

আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে ময়মনসিংহের সদর উপজেলার ১১নং ঘাগড়া ইউনিয়নবাসীসহ সর্বস্তরের জনগনকে শুভেচ্ছা জানিয়েছেন সদর উপজেলা ঝলক এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ও ১১নং ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সাইদুর রহমান।
এক শুভেচ্ছা বার্তায় চেয়ারম্যান বলেন- একটি বছর ঘুরে আবার ফিরে এলো ত্যাগ ও আত্মশুদ্ধির পর্ব “কুরবান”। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা। বৃহৎ এর সঙ্গে যুক্ত হওয়া। ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের আমেজ ছড়িয়ে দিতে হবে সবার মাঝে।
তিনি আরো বলেন- ঈদ উল আযহা আমাদের ত্যাগের শিক্ষা দেয়। আমাদের সব ভেদাভেদ ভুলে এক হতে শেখায়। অভাবী এবং দুস্থ ও বিপদগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার প্রেরণা দেয়।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন- হযরত ইব্রাহীম (আ.) মহান আল্লাহর উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তাঁর সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানেরা জবাইকৃত পশুর গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠা করেন।
আলহাজ্ব সাইদুর রহমান বলেন- ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কুরবানী দিয়ে পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।

এস.এম রুবেল আকন্দ,
ত্রিশাল, ময়মনসিংহ।
০১৭৫২৮২৫৩২৩

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ১১:২৬)
  • ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১