ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে বৃক্ষরোপণ অভিযান পালন

ঠাকুরগাঁও প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫/৬/২৩ তারিখে বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২৩ এর উদ্বোধন করেন।
তারই ধারাবাহিকতায় মহাপরিচালক বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে এই বৃক্ষরোপণ উদ্বোধন করেন। জেলা পর্যায়ে কর্মসূচির অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে ।
রোববার সকালে ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্টে এর কার্যালয়ে এই বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি সম্পূর্ণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মোঃ মিনহাজ আরেফিন, সহকারি জেলা আনসার ভিডিপি কমান্ড্যান্ট মোঃ ফারুক হোসেন, সার্কেল অ্যাডজুট্যান্ট মোছাম্মৎ সেলিনা পারভিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ রশিদুল ইসলাম, সদর উপজেলা প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ অন্যান্যরা।
বৃক্ষরোপন কর্মসূচির শেষে জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন বলেন
শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা এই প্রতিপাদকে সামনে রেখে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়।
যা শুরু হয় ২০২২- ২৩ অর্থবছরের প্রথম দিকে ইতিমধ্যেই আমরা বৃক্ষরোপনের অধিকাংশ কাজ শেষ করেছি। অবশিষ্ট যে বৃক্ষরোপণ কর্মসূচি বাকি ছিল সেটা এই বৃক্ষরোপণ অভিযানের মাধ্যমে সেটি সম্পূর্ণ হল।
এই বৃক্ষরোপণের আওতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ঠাকুরগাঁও জেলার পাঁচ উপজেল বৃক্ষরোপন করা হয়। গাছগুলোর মধ্যে রয়েছে ফলস, বোনজ ও ওষুধি গাছ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ৪:২৯)
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১