ইপিজেড থানা ও ৩৯নংওয়ার্ড আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে নগর কমিটি

নিজস্ব প্রতিবেদক:২৬জুন
দীর্ঘ ১০ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল ইপিজেড থানা আওয়ামী লীগ। গতকাল রবিবার সকাল ১০টায় নগরীর ইপিজেড থানাধীন একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ত্রি–বার্ষিক সম্মেলনে সুলতান নাছির উদ্দিনকে সভাপতি ও সেলিম আফজলকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। ইপিজেড থানা আওয়ামী লীগের সদ্য প্রাক্তন আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. হারুন–অর–রশীদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন এম এ লতিফ এমপি। সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক মো. আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর সহ–সভাপতি নঈমুদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মশিউর রহমান চৌধুরী, রোটা: ইলিয়াছ, কামরুল হাসান বুলু, জহুর আহমদ কোং, সুলতান নাছির উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আ. লীগ সাধারণ সম্পাদক জিয়াউল হক সুমন, ওয়ার্ড আ. লীগ সভাপতি মো. আসলাম, নারী নেত্রী শারমিন সুলতানা, ফরিদ উদ্দিন বাবর, সেলিম আফজল, লোকমান হাকিম, অ্যাড. শামসুল আলম প্রমুখ। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আওয়ামী লীগের হাত শক্ত করতে সম্মেলন ও নতুন কমিটির বিকল্প নেই। দলের ঐক্য প্রতিষ্ঠায় এবং অভ্যন্তরীণ শক্তি সঞ্চয়ে তৃণমূল স্তরে পরীক্ষিত ত্যাগী নেতারাই সবচেয়ে বড় ভরসা। তাদের প্রতি বিশ্বাস ও আস্থার জায়গাটি আমরা মজবুত করতে চাই। আমরা জানি সকল কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার শক্তি আমাদের আছে। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, নানামুখী ষড়যন্ত্রের মধ্য দিয়েও আওয়ামী লীগ কখনো ধ্বংস হয়নি, বরং সে স্তুপ থেকেই বেরিয়ে এসে নবরূপে শক্তিশালী হয়েছে জাতির মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়ে জাতিকে একটি স্বাধীন স্বদেশ ভূমি উপহার দিয়েছে। সম্মেলনের প্রধান বক্তা আ জ ম নাছির উদ্দীন বলেন, মার্কিন ভিসা নীতি ও স্যাংশন নিয়ে বিএনপির আস্ফালন ও লাফালাফি বেড়েছে। আমরা এটাও জানি মার্কিন ভিসা নীতি ও স্যাংশন বিএনপির জন্যই বোমেরাং হবে। কেননা আমরা একটি সুষ্ঠু নির্বাচন করতে চাই। কেননা আমরা জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছি।

সবশেষে বিকেলে সম্মেলনের ২য় অধিবেশনে সকলের সর্বসম্মতিক্রমে সুলতান নাছির উদ্দিনকে সভাপতি ও মো. সেলিম আফজলকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট ইপিজেড থানা আওয়ামী লীগের ত্রি–বার্ষিক কমিটি ঘোষণা করেন নগর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। এতে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আবু তাহের, এটিএম শামসুল আলম, আকতার হামিদ, ফরিদ আহমদ বাবর, মো. শরীফ, মোতাহের হোসেন, মো. আজম, মাহাবুবুল হক, জহুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজা, জাকের আহমেদ খোকন, ফসিউল আলম, আইন বিষয়ক সম্পাদক শামসুল আলম, কৃষি সম্পাদক মো. ইসহাক, তথ্য আবু তালেব, ত্রাণ মো. আনিছ, দপ্তর সম্পাদক জাহিদ হোসেন, ধর্ম সম্পাদক আব্দুল মালেক, প্রচারে মো. পারভেজ, বন ও পরিবেশ আইয়ুব আলী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুল কাদের প্রমুখ।
…………..
৩৯নং ওয়ার্ড আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি,
এদিকে, সম্মেলনে দক্ষিণ হালিশহর ৩৯নং ওয়ার্ড আ.লীগের ৬৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী কমিটিও ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে আছেন হাজী মো. আসলাম, সহ সভাপতি মো. ইলিয়াছ, আক্কাস উদ্দিন, লিয়াকত আলী, শাহাজাহান, জাবেদুল ইসলাম শিপন, মো. সাহাবুদ্দিন, দিদারুল আলম পলাশ, সাধারণ সম্পাদক জিয়াউল হক সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হাকিম, হারুন অর রশীদ, মামুনউজ্জামান, আইন সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, কৃষিতে জাহেদ হোসেন, তথ্য আজাদ হোসেন রাসেল, ত্রাণ সম্পাদক মো. মনির, দপ্তর ইব্রাহিম খলিল বাদশা, ধর্ম নাছির উদ্দিন মাস্টার, প্রচারে আনোয়ারুল করিম রুশদী, বন ও পরিবেশ মো. জাহাঙ্গীর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১০:৪১)
  • ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১