বাগেরহাট-৩ আসনে দলীয়, স্বতন্ত্র প্রার্থীসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রামপাল (বাগেরহাট) প্রতিনিধিঃ দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সুন্দরবনের কোল ঘেষা ৯৭ বাগেরহাটের-৩ (রামপাল-মোংলা) এই দুই উপজেলা নিয়ে গঠিত এ আসনটি। এবারের সংসদ নির্বাচনে এ আসন থেকে আওয়ামী লীগ ও বিভিন্ন দল থেকে মোট ৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার(৩০ নভেম্বর) সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র দাখিল করেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে যে, বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে আওয়ামী লীগের খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের পত্নী বর্তমান এমপি বেগম হাবিবুন নাহার, জাতীয় পার্টির মো. মনিরুজ্জামান মনি, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ)-এর শেখ নুরুজ্জামান মাছুম, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএমম)-এর সুব্রত মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের মফিজুল ইসলাম গাজী, তৃণমূল বিএনপির মিস্টার ম্যানুয়েল সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার ও শেখ নিজাম উদ্দিন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উল্লেখ্য এ আসনে ১৯৯১ সাল থেকে এই আসনটি বরাবরই আওয়ামী লীগের দখলে রয়েছে। এ আসন থেকে নির্বাচিত হয়ে খুলনা সিটি করপোরেশনের বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক ১৯৯৬ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন। এছাড়াও ২০১৮ সালের নির্বাচনে তার সহধর্মিণী হাবিবুন নাহার এমপি নির্বাচিত হয়ে
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব পান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৫:১৮)
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১