বগুড়ায় ৬৮৪ লিটার সয়াবিন জব্দ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া শহরের নামাজগড় এলাকায় একজন ডিলারের গুদামে অভিযান চালিয়ে ৬৮৪ লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে এসব তেল বোতলের গায়ে লেখা নির্ধারিত দামে ভোক্তাদের  কাছে তাৎক্ষণিক বিক্রি করা হয়।

তবে সরকার নির্ধারিত দামেই  ভোজ্যতেল বিক্রি করায় ওই ডিলারকে কোনো অর্থদণ্ড দেওয়া হয়নি।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে  বগুড়া শহরের নামাজগড় এলাকায় লক্ষ্মী ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের গুদামে এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।

অভিযানে সহায়তা করেন বগুড়া জেলা কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তারা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান,  লক্ষ্মী ট্রেডার্স নামে ওই প্রতিষ্ঠানটির মালিক সঞ্জিত জয়শোয়াল সিটি গ্রুপের বোতলজাত ‘তীর’ ব্র্যান্ডের ভোজ্যতেলের  শিবগঞ্জ উপজেলার নির্ধারিত ডিলার।  তিনি নামাজগড় এলাকার ওই গুদাম থেকে শিবগঞ্জ উপজেলায় বোতলজাত ভোজ্য তেল সরবরাহ করে আসছিলেন। পুরানো বোতলের সয়াবিন তেল অবৈধভাবে মজুদ করে সরকার নির্ধারিত নতুন দরে বিক্রি করছেন এমন তথ্যের ভিত্তিতে বুধবার ওই ডিলারের গুদামে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে গুদাম থেকে এক লিটারের ৬৮৪টি বোতলভর্তি ভোজ্যতেল (৩৮ কার্টুন) জব্দ করা হয়।  এসব বোতলের গায়ে খুচরামূল্য ১৬০ টাকা উল্লেখ ছিল। এ সময় সিটি গ্রুপের ওই ডিলার ভ্রাম্যমান আদালতকে বিক্রয় রসিদ দেখিয়ে নিশ্চিত করেন, পাইকারি পর্যায়ে তিনি ১৫৬ টাকা  লিটার দরে ভোজ্যতেল বিক্রি করছেন।

পরে ডিলার  সঞ্জিত জয়শোয়ালকে ভোজ্যতেল মজুতদারিতে  ‘সতর্ক’ করে  জব্দ করা সয়াবিন তেল তাৎক্ষণিক খোলা বাজারে ১৬০ টাকা লিটার দরে ভোক্তাদের কাছে বিক্রির নির্দেশ দেন। আদালতের নির্দেশে তাৎক্ষণিক খুচরা ক্রেতাদের কাছে ১৬০ টাকা লিটার দরে বোতলজাত সয়াবিন তেল বিক্রি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ১:৫২)
  • ২রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৪ হিজরি
  • ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০