লন্ডনে নওয়াজ-শেহবাজের বৈঠক

যমুনা নিউজ বিডিঃ পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) প্রধান ও সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের অজ্ঞাত একটি স্থানে দীর্ঘ ৬ ঘণ্টার এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে পাকিস্তানের রাজনীতি ও নির্বাচন নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া বৈঠকে দলীয় অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

আজ বৃহস্পতিবার (১২ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান মুসলিম লিগের (এন) এই বৈঠকে ইসলামাবাদে আগাম কোনো নির্বাচন আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া পাকিস্তানের নাগরিকদের অর্থনৈতিক দুরবস্থা থেকে মুক্তি এবং আর্থিক বিষয়ে দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত নেওয়াকেই আপাতত শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকারের প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত বলে নির্ধারণ করা হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, লন্ডনের একটি অজ্ঞাত স্থানে দীর্ঘ ছয় ঘণ্টাব্যাপী এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, তার ভাই ও পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরীফ ছাড়াও খাজা আসিফ, মিফতাহ ইসমাইল, মরিয়ম আওরঙ্গজেব, আত্তা তারার, রানা সানাউল্লাহ, ইসহাক দার, আয়াজ সাদিকসহ অন্যান্য নেতারা ছিলেন।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি আস্থা ভোটে ক্ষমতা হারানোর পর দক্ষিণ এশিয়ার পারমাণবিক শক্তিধর এই দেশটিতে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে শেহবাজ শরীফের নেতৃত্বে জোট সরকার ক্ষমতায় আসে। তবে ক্ষমতা হারানোর পর থেকেই সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ক্রমাগত আগাম সাধারণ নির্বাচনের আহ্বান জানিয়ে আসছেন।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৯:৫০)
  • ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১১ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮