সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্তে বাংলাদেশ……. সুজিত রায় নন্দী

মোঃ হোসেন গাজী।।

আমরা এ বাংলাদেশের বলি ধর্ম যার যার উৎসব সবার,ধর্ম যার যার রাষ্ট্রটা সবার।এখানে আমরা বাঙালী এবং মুসলিম,হিন্দু,বৌদ্ধ ও খ্রিস্টান মিলে এ বাংলাদেশ।এবং আমরা সবাই মিলেই এই বাংলাদেশটাকে আমরা স্বাধীন করেছিলাম।সবাই মিলেই এই দেশটাকে আমরা গড়ে তুলছি।

মঙ্গলবার(৪ অক্টোবর)সকালে সুজিত রায় নন্দী চাঁদপুরের হাইমচর উপজেলার বিভিন্ন মন্দিরে সারদীয় দূর্গোৎসবে অসহায় দিনমজুর পরিবারের মাঝে নগদ অর্থ ও বস্ত্র বিতরন ও পরিদর্শন করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন বঙ্গবন্ধু আমাদের কে যেই সংবিধান দিয়েছেন সেই সংবিধানে প্রতিটি মানুষের সমান অধিকার কথা বলা আছে ধর্ম-বর্ণ-জাতি গোত্র লিঙ্গ নির্বিশেষে কাজেই আমরা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এই দেশটাকে স্বাধীন করেছিলাম যে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ হবে।
সেই বাংলাদেশ গড়বার জন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে আমরা সবাই মিলে কাজ করছি।এখানে সবাই সমান অধিকার নিয়ে বাস করবে।সবাই যার যার ধর্ম চর্চা ও প্রচার স্বাধীন ভাবে করবে।

সুজিত রায় নন্দী আরো বলেন অতীতে আমরা দেখেছি কোথাও ধর্মাত্ম নিপিড়ন হয়েছে। কখনোও কখনোও দেখেছি কোন অপশক্তি ছত্র ছায়ায় রাষ্ট্রীয়ভাবে বৈষম্য করা হয়েছে।কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকের বাংলাদেশ ধর্মে ধর্মে বৈষম্য করা রাষ্ট্রীয়ভাবে কোনো সুযোগ নেই। বরং রাষ্ট্র নিশ্চিত করে চেষ্টা করছে সকল ক্ষেত্রে কোন বৈষম্য না থাকে।

অতএব আমরা সবাই মিলে এক যুগে উৎসব পালন করবো আনন্দের মধ্যে দিয়ে এবং আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ব।শেখ হাসিনা সরকারের আমলেই হাইমচরের নদীবাধ সহ রাস্তাঘাট,স্কুল কলেজ,মসজিদ ও মন্দির সহ ব্যপক উন্নয়ন সমাধান হয়েছে।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ও চাঁদপুর হাইমচরের মাটি ও মানুষের জননেতা সুজিত রায় নন্দী হাইমচর উপজেলা তেলি মোড় শ্রী শ্রী জগন্নাথ মন্দির,কমলাপুর দেওয়ান মন্দির, চরভৈরবী ইউনিয়নের পূজামণ্ডপ, পূর্ণব্রম্ম শ্রী শ্রী হরিচাঁদ ঠাুরের আশ্রম, শ্রীশ্রীদুর্গাশরণম,চরভাগাঙ্গ মন্দি সহ বিভিন্ন মন্দির পরিদর্শন করেন এবং পরিদর্শনকৃত পূজামণ্ডপ কমিটির সাথে মতবিনিময় সভা শেষে সারদীয় দূর্গোৎসবে অসহায় দিনমজুর পরিবারের মাঝে নগদ অর্থ ও বস্ত্র বিতরন করেছে।

এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু সন্তােস কুমার মজুমদার,সাবেক ডেপুটি কমান্ডর বারের বকাউল, হাফিজ পাটওয়ারী,মোঃ সিরাজ পাটোয়ারী,হাইমচর উপজেলা আঃলীগের সাবেক সাধারণ সম্পাদক আমিন মাস্টার,উপজেলা আঃলীগের সদস্য আঃ মালেক আখন,যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম পাটোয়ারী, স্বেচ্ছাসেবক লীগের আহব্বায়ক আঃ ছাত্তার গাজী,সাবেক ছাত্র নেতা ফখরুল উদ্দিন আলী আহমেদ, দক্ষিণ আলগী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মনজুরুল ইসলাম লিটন সিকদার,নীলকমল ইউনিয়ন যুবলীগের আহব্বায়ক নোয়াব মোল্লা,ছাত্রলীগ নেতা বাবু জমাদার, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, উপজেলা মৎস্যজীবী লীগের আহব্বায়ক বাবুল পেদা, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহব্বায়ক শেখ শরিফ আহমেদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি টুটুল মজুমদার সহ হাইমচর উপজেলা বিভিন্ন মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১:০২)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০