বড়পুকুরিয়া কয়লাখনি ও তাপ বিদুৎ কেন্দ্র পরিদর্শনে চীনা রাষ্ট্রদূত। খনি উন্নয়নে সহযোগীতার আশ্বাস।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি ও কয়লা ভিক্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন এবং কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং।
মতবিনিময় সভায় খনি উন্নায়নের বিষয়ে গুরুত্বপূর্ন আলোচনা হয়েছে বলে জানিয়েছেন খনি কর্তৃপক্ষ।
মঙ্গলবার সকাল ১১টায় তিনি বড়পুকুরিয়া কয়লা খনিতে এলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান খনি কতৃপক্ষ। পরে তিনি খনির বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে খনির দেশিয় ও চিনা ঠিকাদারী প্রতিষ্ঠান সিএমসি এবং এক্সএমসির চিনা কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
এরপর বেলা ১২টায় বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলীসহ ও ঠিকাদারী প্রতিষ্ঠান হারবীন এর চিনা কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
এসময় বড়পুকুরিয়া কোলমাইনিং কোম্পানি লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী সাইফুল ইসলাম সরকার, মহাব্যাবস্থাপক (জিএম) প্রশাসন গোপাল চন্দ্র সাহা, তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী এস এম ওয়াজেদ আলী সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) আসাদুজ্জামান,বড়পুকুরিয়া কয়লা খনির ঠিকাদারী প্রতিষ্ঠান এক্সএমসি’র সিও চিনা কর্মকর্তা মিঃ চাও চি হু, মিঃ ঊ, ছাং ইয়ুয়ে, লি তা হাই, চাং লি চি, ও লিউ ফাং সহ খনির পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
মতবিনিময সভা শেষে তাপবিদ্যুৎ কেন্দ্রে অভ্যন্তরে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। পরে দুপুর ২টায় তিনি সৈয়দপুর বিমান বন্দরের উদ্যেশে যাত্রা করেন।
বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশরী সাইফুল ইসলাম সরকার জানান,চীনা রাষ্ট্রদূত খনির বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে খনির কার্যক্রমে ভুয়সি প্রসংশা করেছেন এবং আগামীতে খনি উন্নয়নের বিষয়ে চিনের সহযোগীতার আশ্বাস দিয়েছেন।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
মোবাইল:০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১:৪৪)
  • ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১