নওগাঁয় দুর্নীতি দমন কমিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

অন্তর আহমেদ নওগাঁ জেলা প্রতিনিধিঃ দুর্নীতি দমন কমিশনের রুপকল্প “সমাজের সর্বস্তর প্রবাহমান একটি শক্তিশালী দুর্নীতিবিরোধী সংস্কৃতির চর্চা এবং এর প্রসার সুনিশ্চিত করার” লক্ষ্যে গতকাল ১৪ অক্টোবর সকাল ১০ টার সময় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁ এর কর্মকর্তাদের সাথে নওগাঁ জেলার আওতাধীন জেলা ও উপজেলা পর্যায়ের দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহের এক পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর উপপরিচালক, মোহাম্মদ মাহমুদুর রহমান। সভাপতির দায়িত্ব পালন করেন দুর্নীতি প্রতিরোধ কমিটি, নওগাঁর সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব শক্তিপদ চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি,নওগাঁর সাধারণ সম্পাদক, কাজী সিরাজুল ইসলাম সিরু।

প্রধান অতিথির বক্তব্যে উপপরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান বলেন, দুর্নীতি প্রতিরোধের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। দুর্নীতি প্রতিরোধের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর, সততা সংঘ প্রতিষ্ঠাসহ রচনা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের জন্য অনুরোধ জানান। তিনি তাঁর বক্তব্যে ইতোমধ্যে গঠিত সততা সংঘসমূহ সুচারুভাবে পরিচালিত করার জন্য উদ্যোগ গ্রহণ করতে অনুরোধ করেন। এছাড়াও নওগাঁ জেলার দুর্নীতি সংক্রান্ত বিষয়াদি সম্পর্কে কমিশনকে জানানোর অনুরোধ করেন।

সভাপতির বক্তব্যে জনাব বীর মুক্তিযোদ্ধা শক্তিপদ চৌধুরী বলেন, দুর্নীতি দেশের উন্নয়নের প্রধান অন্তরায়। দুর্নীতি দমন কমিশনের সকল নির্দেশনাবলি জেলা ও উপজেলা পর্যায়ের দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহ দৃঢ়ভাবে পালন করবে। সভায় আরও উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালকবৃন্দ। উক্ত মতবিনিময় সভায় নওগাঁ জেলার উপজেলা পর্যায়ের দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ মতামত প্রদান করেন।

পরিশেষে, সুখী-সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মতবিনিময় সভা শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:২৩)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১