রহস্যজনক কারনে চার গরুর মৃত্যু,এলাকায় আতঙ্ক

 

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেজাই সংলগ্ন পার্বতীপুর উপজেলায় রহস্যজনকভাবে ৪টি গাভীর মৃত্যু হয়েছে। এঘটনায় গ্রামের অন্য গরুর মালিকরা আতঙ্কে রয়েছেন।
শনিবার (১৫ অক্টোবর) দুপুর ১টায় পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের মহাদেবপুর আয়মাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।
স্থানীয় স‚ত্রে জানা যায়, ওই গ্রামের মৃত ক্ষিতিশ চন্দ্র সরকারের ছেলে প্রিয়তোষ সরকার তার স্ত্রীসহ রাজশাহী খেতুরী ধামে তীর্থ যাত্রায় যান। এসময় তার বাড়ীর ১০টি গরু দেখভালের জন্য বাড়ীতে রেখে যান রাখাল সনু রায়কে। এরই মধ্যে শনিবার দুপুরে রাখাল সনু রায় প্রতিদিনের মতো গাভীগুলোকে খাবার দেন। প্রথমে ৩টি গাভিন (গর্ভবতী) গাভীসহ ৪টি গরুকে গোয়াল ঘরে ধানের গুড়া, চোপড় ও খৈলসহ পানি খেতে দেন এবং অপর ৬টি গরুকে মাঠ থেকে আনতে যান। সনু ফিরে এসে দেখেন ওই ৪টি গরু মাটিতে লুটিয়ে পড়ে ছট-ফট করছে,এক পর্যায়ে গরু গুলো মারা যায়। গরু গুলোর ম‚ল্য আনুমানিক তিন লাখ টাকা।
রাখাল সনু জানায়, বাড়ীতে কেউ নেই। আমি ৪টি গরুকে খাবার দিয়ে মাঠ থেকে ৬টি গরু আনতে যাই। ফিরে এসে দেখি ওই ৪টি গরু ছটফট করে মাটিতে শুয়ে পড়েছে। এসময় পশু পল্লি চিকিৎসককে খবর দিলে তিনি এসে গরু গুলোকে দেখে বলেন গরুগুলো বিষক্রিয়া হয়ে মারা গেছে।
এদিকে ওই গরুর মালিক প্রিয়তোষ সরকার বিকেলে ফিরে আসেন। তার সাথে কথা বললে তিনি বলেন, আমরা বাড়ীতে না থাকার সুযোগে কেউ হয়ত শত্রæতা ম‚লক গরুর খাবারে বিষ মিশেয়েছে। তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণসহ প্রাণি সম্পদ কর্মকর্তাকে জানানো হবে।
বিষয়টি নিয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মো. মাহফুজার রহমান এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি অবগত নই, এখন জানলাম, রাতেই প্রাণী সম্পদ বিভাগ থেকে টিম গিয়ে গরুর খাবারের স্যাম্পল সংগ্রহ করে আনবে। স্যাম্পল পরীক্ষা করলেই বোঝা যাবে কি কারণে গরু গুলোর মৃত্যু হয়েছে।

মেহেদী হাসান
ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১২:৫৫)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১