ফুলবাড়ীতে শ্যালো মেশিন বোরিং করার সময় গ্রেনেড উদ্ধার।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে শ্যালো মেশিনের বোরিং করতে গিয়ে মাটির নিচ থেকে একটি জংধরা গ্রেনেড উদ্ধার করা হয়েছে।
রোববার রাত সাড়ে ৮টায় উপজেলার দৌলতপুর ইনিয়নের কৃষক আব্দুর রাজ্জাকের কলাবাগ থেকে গ্রেনেটটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন
থানার এসআই রেজাউল ইসলাম।
গ্রেনেডটি উদ্ধার করে ফুলবাড়ী থানায় পানি বোঝাই বালতিতে রাখা হয়েছে।
থানা সূত্রে জানাগেছে, রোববার সন্ধা ৭টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের ভবনচুর গ্রামের আঃ রাজ্জাকের কলা বাগানে শ্যালো মেশিন বোরিং করার সময় হঠাৎ বোরিংকৃত শ্যালো দিয়ে পানি উঠা বন্ধ হয়ে যায়। এসময় বোরিং মিস্ত্রিরা শ্যালোর পাইপটি উপরে উঠালে পাইপের মুখে জং ধরা লোহার গ্রেনেড সাদৃশ্য কিছু একটি জিনিষ আটকে থাকতে দেখে। পরে আঃ রাজ্জাক ওই বস্তুটি মিস্ত্রিদের সহায়তায় বের করে পার্শ্ববর্তী খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হকের কাছে জমা দেন। ইউপি চেয়ারম্যান এনামুল হক থানা পুলিশকে বিষয়টি জানালে থানার এসআই রেজাউল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই বস্তুটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, কৃষকরা গ্রেনেডটি উদ্ধার করে আমাকে জমা দিলে, আমি তা পানি ভর্তি বালতিতে রেখে, থানা পুলিশকে খরব দেই। পরে পুলিশ এসে গ্রেনড উদ্ধার করে নিয়ে যায়। গ্রেনেড সাদৃশ্য বস্তুটি জং ধরা হলে তাতে ১৯৬৬ সাল লেখা দেখাগেছে।
উদ্ধারকৃত গ্রেনেড সাদৃশ্য বস্তুটি সর্ম্পকে এসআই রেজাউল ইসলাম বলেন, খবর পেয়ে গ্রেনেড সাদৃশ্য বস্তুটি উদ্ধার করা হয়েছে। ধারনা করা হচ্ছে বস্তুটি গ্রেনেড (হাত বোমা) অনেক পুরনো। স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের হতে পারে। গ্রেনেডটি নিরাপদে পানিভর্তি একটি বালতিতে থানা হেফাজতে রাখা হয়েছে। গ্রেনেডের বিষয়টি ঊধ্বর্তন কর্তৃপক্ষকে জানিয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৫:৩২)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১