শিক্ষিত বেকারদের হতাশা দূরীকরণে কাজ করতে চান ইঞ্জি. জসীম উদ্দিন

 

এস আর শাহ আলম:

বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান বলেছেন, আগামী ২০২৩ সালে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে যদি আমি নির্বাচিত হই পথভ্রষ্ট তরুণদের সুপথে আনতে এবং শিক্ষা ব্যবস্থার উন্নয়নের কাজ সুপথে আনতে এবং শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করব। পাশাপাশি এ নির্বাচনের মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো। রবিবার সকালে মুঠোফোনের মাধ্যমে আমাদের তিনি এ কথা বলেন।

চাঁদপুর-১ আসন কচুয়া উপজেলার কৃতি সন্তান ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান অতীত থেকেই সমাজের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে জড়িত। এলাকায় ইতোমধ্যে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও কাজ করছেন তিনি।

নির্বাচনের প্রার্থী হওয়ার কারণ সম্পর্কে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান বলেন, ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত আছি। স্বাধীনতার পর দাউদকান্দি এক সমাবেশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতের স্পর্শ পেয়েছি। সেই থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর একজন আদর্শ সৈনিক হিসাবে কাজ করেতেছি। এর ধারাবাহিকতায় বর্তমানে জাপান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করতেছি।

আমি মনে করি, দেশের জনগণের হয়ে কথা বলতে, দেশের মানুষের জন্য কিছু করতে হলে রাজনৈতিক প্লাটফরম অনেক বড় ভূমিকা পালন করে। আমি চাঁদপুর-১ কচুয়া আসনে নির্বাচিত হলে এলাকার পথভ্রষ্ট তরুণ সমাজ বিশেষ করে শিক্ষিত বেকারদের হতাশা দূরীকরণে কাজ করব। আমাদের জননেত্রী শেখ হাসিনার ভিশন আমি বাস্তবায়নের চেষ্টা করব। তা সরকারিভাবে হোক বা আমার ব্যক্তিগত প্রচেষ্টায়। এ ছাড়া শিক্ষা ব্যবস্থা পুনরুদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করব।

এক প্রশ্নের জবাবে ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন আরো বলেন, লেখালেখির প্রতি ছোট বেলা থেকে আগ্রহ থাকায় বাল্যকাল থেকে তাই চাঁদপুরের বেশকিছু স্থানীয় দৈনিক পত্রিকা, সহ জাতীয় দৈনিক পত্রিকা ও সাপ্তাহিক পত্রিকায় আমরা কয়েকটি লেখা প্রকাশিত হয়েছে।

এর পাশাপাশি আমি বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ জাপান শাখার সভাপতি, জেবিওয়ান কর্পোরেশন এর চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। শুধু তাই নয়, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোক্তা ও সদস্য হিসেবেও এলাকায় অনেক কাজ করেছি।

তাছারা ছাত্র জীবন থেকে দলীয় কর্মকাণ্ডে সর্বদা নিজেকে নিয়োজিত রেখেছি। দলের স্বার্থে নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত আছি। তাই আমি মনে করি, চাঁদপুর-১ কচুয়া আসনে আমিই যোগ্যতম প্রার্থী। নৌকা প্রতীকের পক্ষে কাজ করতে দল যে সিদ্ধান্ত নেবে, আমি তা মনেপ্রাণে মেনে নিয়ে কাজ করব। দলের হয়ে কাজ করব।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১:০৪)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০