সড়কে নিরাপত্তা নিশ্চিতে লালমনিরহাটে অভিযান

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটে সড়ক নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী  ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পাঁচ উপজেলায় এসব অভিযান চালানো হয়।
এসময় কুয়াশা থেকে বাঁচতে ও নিরাপদে সড়কে চলতে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।
অভিযানে জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশের সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গণ মটরযান চালকদের কাগজপত্র যাচাই করেন। সঠিক কাগজ না থাকা ও  আইন অমান্যকারীদের বিভিন্ন পরিমানে জরিমানা আদায় করা হয়। এতে আসন্ন শীতে সড়ক দুর্ঘটনা রোধে গাড়ি চালানোর বিভিন্ন কৌশল সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও সড়ক আইনের বিভিন্ন বিষয় নিয়ে যাত্রীদের সচেতন করা হয়।
এ বিষয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জি আর সারোয়ার বলেন, জেলা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ মিটিংয়ে মাননীয় জেলা প্রশাসকের নির্দেশনায় জেলাজুড়ে সড়ক অবৈধ ও কাগজহীন যান চলাচল নিয়ন্ত্রণে অভিযানের সিদ্ধান্ত হয়। সে লক্ষ্যে পাঁচ উপজেলায় দিনব্যাপী অভিযান চালানো হচ্ছে।  এছাড়াও শীতে যান চলাচলের কৌশলসহ আইন মেনে গাড়ি চলাচলে বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়। কাগজপত্র না থাকা ও হেলমেট না পড়ায় আদিতমারী উপজেলায় বারোটি মামলা দায়ের করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:০৯)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১