অপরাধ নির্মূলে অগ্রনী ভুমিকা রেখেছে কমিউনিটি পুলিশ ………….শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

মো: মুছা তপদার, চাঁদপুর প্রতিনিধিঃ
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন জঙ্গি, মাদক ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীর পাশাপাশি কমিউনিটি পুলিশ ও জোরালো ভূমিকা পালন করছে। অপরাধ দমনে কমিউনিটি পুলিশ প্রতিনিয়ত নানা তথ্য- উপাত্ত পুলিশকে অবহিত করছে এবং সে আলোকে পলিশ ব্যবস্থা নিচ্ছে। ফলে সামাজিক অপরাধীর প্রভাব আরো কমে এসেছে।

গতকাল (২৯ অক্টোবর) শনিবার “ চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২” উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,‘ কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করা গেলে পুলিশের কাজে তাদের সহযোগিতা যেমন পাওয়া যাবে, তেমনি সমাজে অপরাধ প্রবণতাও কমে আসবে। কমিউনিটি পুলিশ জোরদার হলে সবাইকে নিরাপত্তা দেওয়া যাবে। ছোট ছোট বিরোধ উৎসের সময়ই শেষ করে দিতে পারলে থানায় আর মামলা করতে হবে না।

চাঁদপুরের পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা মো. মিলন মাহমুদ বিপিএম (বার) এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল প্রমুখ

জেলা কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি ডা. পীযুষ কান্তি বড়ুয়ার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডাঃ এস এম সহিদ উল্লাহ।

এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ড হেলাল চৌধুরী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সদর উপজেলা কমিটির সভাপতি সালেহ্ উদ্দিন আহমেদ জিন্নাহ, চাঁদপুর জেলা ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি সেলিম খান প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অঞ্চল ৬ এর সাধারণ সম্পাদক মাও: মোঃ আবদুর রহমান গাজী ও গীতা পাঠ করেন অঞ্চল ৮ এর সহ সভাপতি বিমল চৌধুরী।

আলোচনা সভার পূর্বে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা ক্রেস্ট বিতরণের পূর্বে কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষে কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আয়োজিত সব কর্মসূচিতে কমিউনিটি পুলিশিং শহর ও সদর অঞ্চলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১০:০৫)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০