ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি 

জয় মহন্ত অলক ঠাকুরগাঁও : শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা এই প্রতিপাদকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । আজ রোববার সকালে ঠাকুরগাঁও জেলা কমান্ড্যান্টে এর কার্যালয়ে এই বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি সম্পূর্ণ  হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মোঃ মিনহাজ আরেফিন, সহকারি জেলা  আনসার ভিডিপি কমান্ড্যান্ট মোঃ ফারুক হোসেন,
সার্কেল অ্যাডজুট্যান্ট মোছাম্মৎ সেলিনা পারভিন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ রশিদুল ইসলাম, সদর উপজেলা প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ  অন্যান্যরা।

বৃক্ষরোপন কর্মসূচির শেষে জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মিনহাজ আরেফিন বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দুর্যোগ মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়। যা শুরু হয় ২০২২- ২৩ অর্থবছরের প্রথম দিকে ইতিমধ্যেই আমরা বৃক্ষরোপনের অধিকাংশ কাজ শেষ করেছি অবশিষ্ট যে বৃক্ষরোপণ কর্মসূচি বাকি ছিল সেটা এই বৃক্ষরোপণ অভিযানের মাধ্যমে সেটি সম্পূর্ণ হল।

এই বৃক্ষরোপণের আওতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ঠাকুরগাঁও জেলা কার্যালয়ে ৫৫ টি দুটি সমিতিতে ২০ এবং পাঁচটি উপজেলা কার্যালয়ে ৫০ টি বৃক্ষরোপন করা হয়।

বৃক্ষরোপণের গাছগুলোর মধ্যে রয়েছে ফলস, বোনজ ও ওষুধি গাছ। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বৃক্ষরোপণ আমাদের প্রাকৃতিক ভারসাম্য কে রক্ষা করবে বলে জানান তিনি।

জয় মহন্ত অলক
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৯:৫৭)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০